চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

‘বঙ্গবন্ধুর নাম আর কেউ মুছে ফেলতে পারবে না’

প্রকাশ: ২০১৮-০৭-৩১ ১২:৪১:০৮ || আপডেট: ২০১৮-০৭-৩১ ১৬:০৩:৪১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম আর কেউ মুছে ফেলতে পারবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলার ষড়যন্ত্র হয়েছিল। ইতিহাস বিকৃতির ষড়যন্ত্র হয়েছিল। বঙ্গবন্ধুর নামে মহাকাশে স্যাটেলাইট পাঠানো হয়েছে। এটা আর এখন কেউ মুছে ফেলতে পারবে না।

মঙ্গলবার (৩১ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘সজীব ওয়াজেদ জয় গাজীপুর ও বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্রের’ (স্যাটেলাইট গ্রাউন্ড স্টেশন) উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশের মানুষ এখন আর শুধু বাংলাদেশের মধ্যে সীমাবন্ধ থাকবে না। বাংলাদেশের গ্রামগঞ্জ, দ্বীপ ও নদী বা সমুদ্রের মধ্যে থেকে সারাবিশ্ব দেখবে। এটাই ছিল আমার মূখ্য উদ্দেশ্য। এ কারণেই বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট মহাকাশে পাঠিয়েছি।

তিনি আরও বলেন, স্যাটালাইট তৈরি করতে যে পয়সা খরচ হয়েছে তা বাজেটের চেয়ে কম হয়েছে। এখন আমাদের দেশের ছাত্র-ছাত্রীরা স্যাটেলাইটের ওপর লেখাপড়া করতে পারে এবং এক্সপার্ট হবে। তারা এটার ওপর ডিগ্রি নেবে।