চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮

পায়েলের খুনীদের ফাঁসির দাবিতে নগরীতে মানববন্ধন

প্রকাশ: ২০১৮-০৭-২৯ ১৯:৫৮:৩৭ || আপডেট: ২০১৮-০৭-২৯ ১৯:৫৮:৩৭

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সায়েদুর রহমান পায়েল হত্যাকারীদের দ্রুত বিচার আইনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা ও নিরাপদ সড়কের দাবিতে গতকাল রোববার স্কুলের সামনে মানব বন্ধন করেছে সরকারি মুসলিম হাই স্কুলের সাধারণ ছাত্র, শিক্ষক ও অভিভাবকবৃন্দ। সকাল সাড়ে ১১ টায় অনুষ্ঠিত এ মানব বন্ধনে বক্তরা নিহত পায়েল এর পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ারও দাবী জানান।

একই দাবীতে নগরীর গরিবউল্ল্যাহ শাহ মাজার এলাকায় হানিফ কাউন্টারের সামনে আগামীকাল ৩১ জুলাই অবস্থান কর্মসূচী পালন করবে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন মুসলিম হাই স্কুলের প্রধান শিক্ষক এস.এম. জিয়াউল হায়দার হেনরি, সহকারি শিক্ষক আকতার হোসাইন, পায়েলের বাবা গোলাম মাওলা, বড় মামা গোলাম সরওয়ার্দী বিপ্লব, ছোট মামা ফাহাদ চৌধুরী দিপু, পায়েলের বড় ভাই গোলাম মোস্তফা পলাশ, সন্দ্বীপ এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হাসান শিবলু, দৈনিক সমকালের ব্যুরো প্রধান সারোয়ার সুমন, স্মার্ট হার্ট এর সুফিয়ান সোহাগ ও মহিউদ্দিন তুর্জ প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, গত ২১ জুলাই দিবাগত রাতে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে হত্যা করা হয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র সায়েদুর রহমান পায়েলকে। হানিফ এন্টারপ্রাইজের বাসে করে ঢাকা যাচ্ছিল সে। কিন্তু হানিফ এন্টারপ্রাইজের ড্রাইভার, হেলপার ও সুপারভাইজার নিমর্মভাবে পায়েলকে হত্যা করে লাশ ফেলে দেয় নদীতে। ঘটনার ৯ দিন পরও হানিফ এন্টারপ্রাইজের পক্ষ থেকে কোনো সমবেদনা জানানো হয়নি। অথচ এই ঘটনায় দায়ের করা হয়েছে হত্যা মামলাও। তাই দোষীদের দ্রুত বিচার আইনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিত করা ও নিহতের পরিবারকে ১০ কোটি টাকা আর্থিক ক্ষতিপূরণ প্রদানের দাবী জানানো হয়েছে মানব বন্ধনে।