চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

বৃষ্টি কমার সম্ভাবনা নেই, দুর্ভোগে নগরবাসী

প্রকাশ: ২০১৮-০৭-২৮ ১৫:০৫:২৭ || আপডেট: ২০১৮-০৭-২৮ ১৫:০৫:২৭

এখন চলছে শ্রাবণ মাস। বর্ষাকালের প্রথম দিকে বৃষ্টি না হলেও শেষের দিকে হয়েছে টানা বৃষ্টি। কোনো বিরতি নেই, আকাশের কান্না চলছেই। কখনো গুঁড়ি গুঁড়ি, কখনো ঝিরিঝিরি, কখনোবা রিমঝিম—এভাবে সারা দেশেই চলছে বর্ষণ।

টানা দুদিনের এই বৃষ্টিতে এলোমেলো জনজীবন। এবার আষাঢ়ে খুব বৃষ্টি হয়নি বললেই চলে। ঘরে বসে কেউ কেউ নিচ্ছেন ভরা বর্ষার স্বাদ। বাইরে যারা চলাচল করছেন, তাঁরা পোহাচ্ছেন নানা দুর্ভোগ।

শনিবার (২৮ জুলাই) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, আপাতত বৃষ্টি কমার সম্ভাবনা নেই। আরও বৃষ্টি হতে পারে। এছাড়া নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, অঞ্চলে অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অথবা ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, মৌসুমী বায়ু ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চলসহ ভারতের আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়া মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।