চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে বাবা-ছেলেসহ আটক ৩

প্রকাশ: ২০১৮-০৭-২৪ ১৪:১১:৩৫ || আপডেট: ২০১৮-০৭-২৪ ১৪:১২:৪৪

কক্সবাজার থেকে আসছিলেন মো. আফতাব মিয়া ওরফে আরিফ ওরফে বাবু (৫৯) ও তার ছেলে আলামিন (২০)। কা‍ঁধে ল্যাপটপের ব্যাগ। চট্টগ্রাম শহরে ঢুকছিলেন পায়ে হেঁটে। ল্যাপটপের ব্যাগ থাকলেও ব্যাগে কোনো ল্যাপটপ ছিলনা, কিছু কাপড় ছিল। এটি কৌশল। ইয়াবা পাচারে এমন কৌশল অবলম্বন করেও অবশেষে গোয়েন্দা পুলিশের হাতে তারা।

সোমবার রাতে নগরের কোতোয়ালী থানার ফিরিঙ্গি বাজার ফিশারিঘাট এলাকা থেকে ল্যাপটপের ব্যাগে সুকৌশলে ইয়াবা পাচারের সময় তিনজনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পিতা-পুত্রের পাশাপাশি গ্রেফতার করা হয় তাদের সহযোগী খুলনার ডুমুরিয়ার বাসিন্দা নীহাররঞ্জন মল্লিককেও(৩৯)।

নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার (বন্দর-পশ্চিম) মোহাম্মদ শহীদুল্লাহ জানান, পিতা-পুত্রসহ তিনজনই কক্সবাজার থেকে বাসে করে নতুন ব্রিজ অাসেন। এরপর পায়ে হেঁটে মেরিন রোড ধরে ফিরিঙ্গি বাজার হয়ে কোতোয়ালীর মোড় আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ফিশারিঘাট এলাকায় তাদের তল্লাশি করা হয়। এসময় অাফতাবের কাঁধে থাকা ল্যাপটপের খালি ব্যাগে সুকৌশলে লুকানো ৪ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। তারপর অপর আসামি আফতাবের পুত্র আল আমিনের প্যান্টের পকেটে লুকানো অবস্থায় ৮শ’ পিস ইয়াবা ও একইভাবে নীহাররঞ্জনের পকেট থেকেও ৪শ’ পিস ইয়াবা জব্দ করা হয়।

ডিসি শহীদুল্লাহ আরো জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা বলেছেন, কক্সবাজের উখিয়া থেকে জনৈক এনজিওকর্মী নাছিমার কাছ থেকে ইয়াবাগুলো কিনে ঢাকা ও গোপালগঞ্জে বিক্রির উদ্দেশ্যে তারা পাচার করছিলেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।