চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

প্রধানমন্ত্রীকে কটূক্তি, চবি শিক্ষকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

প্রকাশ: ২০১৮-০৭-২৪ ১৩:৫২:০১ || আপডেট: ২০১৮-০৭-২৪ ১৮:২৩:৪৯

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের বিরেুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে।

চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সদস্য ইফতেখারুল ইসলাম বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় এই মামলা দায়ের করেছেন।

বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাংগীর।

তিনি বলেন, ছাত্রলীগ নেতার এজাহারটি যাচাই-বাছাই শেষে সোমবার গভীর রাতে মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। মামলা গ্রহণ করে ওই শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে একই অভিযোগ এনে শিক্ষক মাইদুল ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। পাশাপাশি তাকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুতির দাবি জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপিও দেয়া হয়। এতে উসকানিদাতা ও বিশ্ববিদ্যালয়কে লন্ডভন্ড করে দেয়ার অভিযোগ আনা হয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক খ. আলী আর রাজীর বিরুদ্ধেও। সম্প্রতি এসব অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩ সদস্যের তদন্ত কমিটিও গঠন করে।

এদিকে ছাত্রলীগের হুমকিতে ইতিমধ্যেই ক্যাম্পাসে আসতে পারছেন না দুই শিক্ষক। তবে ক্যাম্পাসে ফিরতে চান শিক্ষক মাইদুল ইসলাম। নিরাপত্তা চেয়ে তিনি সোমবার বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে আবেদন করেছেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সহাকারী প্রক্টর লিটন মিত্র।