চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

কক্সবাজারের পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান

প্রকাশ: ২০১৮-০৭-২২ ০৯:৪২:০৭ || আপডেট: ২০১৮-০৭-২২ ১৫:৪২:৩৯

কক্সবাজারের মহেশখালীতে অভিযান চালিয়ে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব। এসময় অস্ত্র তৈরি ও ব্যবসার জড়িত দুইজনকে আটকসহ বেশ কিছু অস্ত্র এবং সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

আরও কারখানার সন্ধান ও অস্ত্র উদ্ধারে আটকদের নিয়ে মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

মহেশখালী উপজেলার হোয়ানক ও কালারমারছড়ার পাহাড়ি এলাকায় শনিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এ অভিযানে রাত ১১ টার দিকে এ অস্ত্রের কারখানার সন্ধান পান বলে জানান র‍্যাব- ৭ চট্টগ্রামের সিনিয়র এএসপি মো. মিনতানূর।

আটকরা হল মোহাম্মদ শহীদুল্লাহ ও আব্দুল হাকিম।

এএসপি মিনতানূর বলেন, মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় বেশ কয়েকটি অস্ত্র তৈরির কারখানা থাকার খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। শনিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এ অভিযানের এক পর্যায়ে রাত ১১ টার দিকে হোয়ানক ও কালারমারছড়া ইউনিয়নের মাঝামাঝি এলাকার গহীন পাহাড়ে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়।

অভিযানের চালানোর ঘটনা টের পাওয়ায় পালিয়ে যাওয়ার সময় ২ জনকে আটক করা হয়। পালিয়ে যায় আরও কয়েকজন। এসময় কারখানাটিতে পাওয়া যায় বেশ কিছু অস্ত্র ও সরঞ্জাম।

জিজ্ঞাসাবাদ চালানোর পর আটকদের নিয়ে আরও কারখানার সন্ধানে মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় র‍্যাব সদস্যরা অভিযান অব্যাহত রেখেছে বলে জানান ইশপই মিনতানূর।