চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

আমরণ অনশনের হুমকি রাইফার বাবার

প্রকাশ: ২০১৮-০৭-১৯ ১৭:৫৫:০০ || আপডেট: ২০১৮-০৭-২০ ১৪:৪২:১০

চট্টগ্রামে সাংবাদিককন্যা রাফিদা খান রাইফার মৃত্যুর ঘটনায় থানায় জমা দেয়া অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত না করা হলে পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে আমরণ অনশন করবেন বলে রাইফার বাবা রুবেল খান জানিয়ে বলেন, তদন্ত প্রতিবেদন মতে কর্তব্যরত চিকিৎসকদের অবহেলায় এবং ভুল চিকিৎসায় আমার মেয়ের মৃত্যু হয়েছে। এ প্রেক্ষিতে দায়ীদের বিরুদ্ধে বুধবার এজাহার জমা দেওয়া হলেও এখনো মামলা হিসেবে নেওয়া হয়নি।

শুক্রবারের মধ্যে থানায় দায়ের করা অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করা না হলে আমি শনিবার থেকে পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে আমরণ অনশনে যাবো।

উল্লেখ্য, গতকাল বুধবার ভুল চিকিৎসা ও অবহেলায় সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ১৯ দিন পর ম্যাক্স হাসপাতালের এমডি ডা. লিয়াকত আলী ও তিন চিকিৎসকের বিরুদ্ধে মামলা গ্রহণের জন্য এজাহার দায়ের করা হয়।চকবাজার থানায় এজাহারটি দায়ের করেন রাইফার বাবা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নব নির্বাচিত সদস্য ও সমকালের সিনিয়র সাংবাদিক রুবেল খান। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ ও সিএমপির উপ কমিশনার (দক্ষিণ) মোস্তাইন হোসাইনও উপস্থিত ছিলেন চকবাজার থানায়।

আসামিরা হলেন- ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত, ডা. শুভ্রদেব ও ডা. লিয়াকত আলী। এদের মধ্যে প্রথম তিন শিশু রাইফার চিকিৎসায় নিয়োজিত ছিল সরাসরি আর লিয়াকত আলী ম্যাক্স হাসপাতালের এমডি। তাদের প্রত্যেকের ঠিকানা দেওয়া হয়েছে ম্যাক্স হাসপাতাল। আসামিদের বিরুদ্ধে অবহেলা ও ভুল চিকিৎসায় ২ বছর চার মাস বয়সী শিশু রাইফার মৃত্যুর অভিযোগ আনা হয়েছে।