চট্টগ্রাম, , শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

সব বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে: রাজনাথ সিং

প্রকাশ: ২০১৮-০৭-১৫ ১৩:২০:৩০ || আপডেট: ২০১৮-০৭-১৫ ১৫:১৬:২৪

রোহিঙ্গা ইস্যুসহ ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট সব বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং একথা বলেন। রোববার (১৫ জুলাই) বেলা ১২টায় বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে তিনি একথা বলেন। এর আগে সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠক শুরু হয়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারতের সীমান্তে কোনও সমস্যা নেই। দু’দেশের আন্তরিক প্রচেষ্টায় শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে খুবই সৌহাদ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। আমরা সীমান্ত সমস্যা, রোহিঙ্গা ইস্যু ছাড়াও আঞ্চলিক নিরাপত্তা জোরদারের বিষয়ে আলোচনা করেছি। তবে এখনই সবগুলো বলতে চাচ্ছি না।

দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ষষ্ঠ বৈঠকে যৌথভাবে সভাপতিত্ব করেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৈঠক শুরুর আগে রাজনাথ সিংকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়।

এর আগে রাজনাথ সিং ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় জাদুঘরের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন রাজনাথ সিং। এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে রাখা পরিদর্শন বইয়ে সই করেন।

বঙ্গবন্ধু জাদুঘর থেকে এরপর ঢাকেশ্বরী মন্দিরে যান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সেখানে তিনি প্রার্থনায় অংশ নেন। এ সময় তিনি ঢাকেশ্বরী মন্দির ঘুরে দেখেন।

শুক্রবার (১৩ জুলাই) তিনদিনের সরকারি সফরে ঢাকায় পৌঁছান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এর আগে সবশেষ ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়।