চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

মাতামুহুরি নদী থেকে আরও দুই ছাত্রের মৃতদেহ উদ্ধার

প্রকাশ: ২০১৮-০৭-১৫ ১০:৩২:১৫ || আপডেট: ২০১৮-০৭-১৫ ১৮:৪৩:১৯

উদ্ধার অভিযানকক্সবাজারের চকরিয়া উপজেলার মাতামুহুরি নদীতে গোসল করতে নেমে নিখোঁজ পাঁচ স্কুলছাত্রের মধ্যে আরও দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার দিবাগত রাত ১টার দিকে ঘটনাস্থল থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়। এনিয়ে নিঁখোজ থাকা পাঁচ ছাত্রের মৃতদেহ উদ্ধার করা হল।

নিখোঁজ সব ছাত্রের মৃতদেহ উদ্ধার হওয়াই রাতেই উদ্ধার অভিযান শেষ করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. আবদুল মালেক। তিনি জানান, শনিবার দিবাগত রাত ১টার দিকে ঘটনাস্থল থেকে বাকি দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া দুজন হলো–তুর্জয় ভট্টাচার্য্য ও সাঈদ। তাদের প্রত্যেকের মৃতদেহ বালিতে আটকা অবস্থায় ছিল। এ কারণে উদ্ধার করতে দেরি হয়েছে।

এর আগে শনিবার (১৪ জুলাই) বেলা ৪টার দিকে চকরিয়া উপজেলার মাতামহুরি নদীতে জেগে উঠা চরে ফুটবল খেলা শেষে গোসল করতে নেমে ওই এলাকায় অবস্থিত গ্রামার স্কুলের ছাত্র আমিনুল হোসেন, ফারহান, অষ্টম শ্রেণির ছাত্র সোহরাব হোসেন, তুর্জয় ভট্টাচার্য্য ও দশম শ্রেণির ছাত্র সাঈদ নিঁখোজ হয়। এরপর একে একে সক ছাত্রের মৃতদেহ উদ্ধার করা হয়।

গ্রামার স্কুলের শিক্ষক জাহেদুল ইসলাম জানান, স্কুলের পরীক্ষা শেষে তারা নদীর পাশে ফুটবল খেলতে নামে। তখন ছয় জন গোসেল করতে নেমে নিখোঁজ হয়। তাৎক্ষণিক একজনকে জীবিত উদ্ধার করা হলেও নিঁখোজ থাকে পাঁচ ছাত্র। পরে তাদের মৃতদেহ পর্যায়ক্রমে উদ্ধার করা হয়। এ ঘটনায় স্কুলসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।