চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

রামগড়ে ১৪ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

প্রকাশ: ২০১৮-০৭-১১ ২০:০৭:৫৬ || আপডেট: ২০১৮-০৭-১১ ২০:০৭:৫৬

করিম শাহ 
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

সারা দেশের ন্যায় রামগড়ে আগামী ৫আগষ্ট জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কর্মসূচির আওতায় (১ম রাউন্ড) ৬-১১মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ উপলক্ষে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র সম্মেলন কক্ষে রবিবার সকাল ১০টায় এক ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা স্বাস্থ্য ও পঃপঃ কর্মর্কতা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আল- মামুন মিয়া, ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান, মেডিক্যাল অফিসার এমওএম সিএইচএফপি ডাঃ চৌধুরী শারমিন হায়দার, উপজেলা শিক্ষা অফিসার নাছির উদ্দিনসহ প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন, সরকারী- বেসরকারী কর্মকর্তা সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

রামগড় উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মর্কতা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম সভায় জানান, রামগড় উপজেলায় ২টি ও হাফছড়ি ১টি ইউনিয়নে-৯০টি কেন্দ্র রয়েছে। তার মধ্যে ভ্রাম্যমান ৩টি ও হাসপাতাল স্থায়ী ১টি, অস্থায়ী ৮৬টি সহ মোট ৯০ টি কেন্দ্রে ৬-১১মাস শিশুকে ১টি নীল রঙের (১,৮৬৩) এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের (১২,৬৭৪) জন।

র্সবমোট-১৪,৫৩৭জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষে দায়িত্ব পালন করবেন। এসব কেন্দ্রে ২ জন করে উপজেলা স্বাস্থ্যকর্মী, পাড়াকর্মী, স্কাস, ব্রাক, বিডিপি ও প্রাইমারী স্কুল শিক্ষক সহ ১৮০ জন স্বেচ্ছাসেবী -সেবাকর্মীরা দায়িত্ব পালন করবেন। কেন্দ্রগুলো সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সভায় আগামী ১৪ জুলাই অত্র উপজেলা জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কর্মসূচির যথাযথ পালনে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম সকলের সহযোগীতা কামনা করেন। অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন পঃপঃ কর্মকর্তা মাসুদ মামুন। উল্লেখ্য- গত বছর ২০১৭ সালে রামগড় উপজেলায় ১৪,১১৭ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর আওতায় আনা হয়।