চট্টগ্রাম, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৭-১১ ১৩:০৫:২০ || আপডেট: ২০১৮-০৭-১১ ১৩:০৫:২০

ইসলামের নামে বিভ্রান্তি না ছড়ানোর আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টি করে ইসলামকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে ষড়যন্ত্রকারীরা। বুধবার (১১ জুলাই) সকালে আশকোনা হজ ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের মানুষের জীবনের মান উন্নয়নের জন্য সরকার কাজ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, হজ যাত্রীদের জন্য নিবন্ধন কার্যক্রম অনলাইনে করার কাজ চলছে।

তিনি আরও বলেন, ধর্ম শিক্ষাকে মানুষের কাছে সঠিক ভাবে তুলে ধরতে হবে। আমাদের ধর্ম পবিত্র ইসলাম ধর্ম, শান্তির ধর্ম। ইসলাম শান্তিতে বিশ্বাস করে। ইসলাম ধর্ম মানুষের জীবন মান উন্নতির কথা বার বার বলেছে। অথচ আমরা মাঝে মাঝে দেখি আমাদের ধর্মকে প্রশ্ন বিদ্ধ করে কেউ কেউ। কিছু কিছু মানুষ এই ধর্মের নাম নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়, জঙ্গিবাদ সৃষ্টি করে। তখন সারা বিশ্বের কাছে আমাদের এই ধর্ম প্রশ্নবিদ্ধ হয়। আমরা মুসলমানরা বাইরে গেলে অনেক সমস্যা হয়।

প্রধানমন্ত্রী বলেন, সব ধর্মের মানুষ যার যার নিজ নিজ ধর্ম পালন করবে স্বাধীনভাবে। আমাদের মহানবী বার বার সে কথা বলে গেছেন। কিন্তু তারপরেও কিছু মানুষের জন্যে সকলেরই সমস্যা হয়।

এসময় তিনি হাজিদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ বছর হজের প্রথম ফ্লাইট শুরু হবে ১৪ জুলাই এবং ফ্লাইট শেষ হবে ১৫ আগস্ট। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আশকোনা হজ ক্যাম্প অফিস। বাংলাদেশ বিমান ১৮৭টি ফ্লাইটে মোট ৬৪ হাজার ৯৯৭ জন হজযাত্রী পরিবহন করবে। বাকি হজযাত্রীদের পরিবহন করবে সৌদিয়া এয়ারলাইন্স। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় প্রায় ১৬ হাজার হজযাত্রীর ভিসা সম্পন্ন হয়েছে। এ বছর ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ করতে সৌদি আরবে যাবেন।