চট্টগ্রাম, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

গাফিলতি ও অবহেলায় রাইফার মৃত্যু: ম্যাক্সের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ তদন্ত কমিটির

প্রকাশ: ২০১৮-০৭-০৬ ০১:০১:৪০ || আপডেট: ২০১৮-০৭-০৬ ১২:২৩:১৫

চট্টগ্রামে শিশু রাইফার মৃত্যুর ঘটনায় চিকিৎসক ও ম্যাক্স হাসপাতালের অবহেলার প্রমাণ পেয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত কমিটি, ব্যবস্থা নেওয়ার সুপারিশ

সিটিজি টাইমস প্রতিবেদক

ডাক্তারের অবহেলা ও ম্যাক্স হাসপাতালের গাফিলতিতে মৃত্যু হয়েছে রাইফার।  স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত কমিটির বৃহস্পতিবার প্রকাশিত রিপোর্টে এমনটা বলা হয়েছে।

এর আগে শুক্রবার (২৯ জুন) গভীর রাতে ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন সমকালের সাংবাদিক রুবেল খানের অাড়াই বছরের কন্যা রাইফার মৃত্যু হয়। এরপর পরিবারের পক্ষ থেকে গাফিলতি ও ভুল চিকিৎসায় রাইফার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে।

শুক্রবার রাতেই রাইফার মৃত্যুর কারণ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ। এদিকে রাইফার মৃত্যুকে কেন্দ্র করে সাংবাদিক ও চিকিৎসকরা মুখোমুখি অবস্থান নিয়েছেন। ইতোমধ্যে উভয় পক্ষ রাজপথে অান্দোলন করছে।

অন্যদিকে স্বাস্থ্য অধিদপ্তরও রাইফার মৃত্যুর কারণ তদন্তে একটি কমিটি গঠন করে। কমিটির প্রধান অধিদপ্তরের পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেনসহ সদস্যরা রোববার চট্টগ্রাম পরিদর্শন করে গেছেন। ম্যাক্স হাসপাতাল পরিদর্শন শেষে কাজী জাহাঙ্গীর হোসেন হাসপাতালটির লাইসেন্সে ত্রুটি অাছে বলে জানান।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক তদন্ত কমিটির এক সদস্য জানান, পাচঁ দিনের তদন্তে আমরা চিকিৎসক, সাংবাদিক, নিহত রাইফার পরিবার, ম্যাক্স হাসপাতালে ঘটনার দিন দায়িত্বে থাকা নার্স, চিকিৎসক, বিশেষজ্ঞ এবং ম্যাক্স হাসপাতালে মালিক পক্ষের সাথে কথা বলে তদন্ত রিপোর্ট তৈরী করেছি। এতে ম্যাক্স হাসপাতালে শিশুর রাইফার মৃত্যুতে অবহেলা ও গাফেলতির প্রমাণ মিলেছে।

তবে তদন্ত রিপোর্টের বিষয়ে বিস্তারিত জানাতে অপরাগতা প্রকাশ করে সিভিল সার্জন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে এটি আমরা মিডিয়ার কাছে প্রকাশ করছি না।