চট্টগ্রাম, , রোববার, ১৮ নভেম্বর ২০১৮

শেখ হাসিনার ডাক পেলেন পদপ্রত্যাশী ছাত্রলীগ নেতারা

প্রকাশ: ২০১৮-০৭-০১ ২০:২০:৪৫ || আপডেট: ২০১৮-০৭-০১ ২০:২০:৪৫

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাদের সঙ্গে কথা বলতে গণভবনে ডেকেছেন। আগামী বুধবার (৪ জুলাই) সন্ধ্যা ৬টায় গণভবনে তিনি পদপ্রত্যাশী সব নেতার সঙ্গে কথা বলবেন। এরপরই ঘোষণা করা হতে পারে ছাত্রলীগের নতুন কমিটি ।

ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় হত গত ১১ ও ১২ মে। দ্বিতীয় অধিবেশনের পর কমিটি ঘোষণার নিয়ম থাকলেও শীর্ষ পদের নেতৃত্ব বাছাইয়ে সময় নেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ডাক পাওয়ার মধ্য দিয়ে পদপ্রত্যাশীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো।

দলীয় সূত্রে জানা গেছে, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ৩২৩ জনের বায়োডাটা বিভিন্ন মাধ্যমে যাচাই বাছাইয়ের পর ডাকা হচ্ছে তাদের। গণভবনে ডেকে কথা বলেই ঘোষণা করা হবে ছাত্রলীগের নতুন নেতৃত্ব।

এ প্রসঙ্গে ছাত্রলীগের এবারের সম্মেলনের ত প্রধান নির্বাচন কমিশনার ও সংগঠনের সহ-সভাপতি আরিফুর রহমান লিমন বলেন, ২৯তম জাতীয় সম্মেলনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের সঙ্গে গণভবনে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী যারা মনোনয়ন ফর্ম কিনেছেন শুধুমাত্র তাদেরকেই উপস্থিত থাকার জন্য বিশেষভাবে বলা হয়েছে।

প্রসঙ্গত, এবারের সম্মেলনে তিনশরও বেশি নেতা ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে আগ্রহী ছিলেন। প্রধান দুই পদ ছাড়া কেন্দ্রীয় কমিটিতে পদপ্রত্যাশী নেতাকর্মীর সংখ্যা ছিল প্রায় তিন হাজার।