চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

নকআউট পর্বে এশিয়ার প্রতিনিধি দল জাপান

প্রকাশ: ২০১৮-০৬-২৮ ২২:২৯:১২ || আপডেট: ২০১৮-০৬-২৮ ২২:৩০:৪০

রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ডে এশিয়ার দলগুলোর মধ্য থেকে শেষ ষোলোতে একমাত্র প্রতিনিধি হিসেবে থাকল জাপান। বৃহস্পতিবার পোল্যান্ডের কাছে ১-০ ব্যবধানে হেরেছে দলটি। তবে অপর ম্যাচে কলম্বিয়ার কাছে সেনেগাল সমান ব্যবধানে হেরে যায়। এতে সমান পয়েন্ট ও সমান গোল ব্যবধান নিয়েও ফেয়ার প্লেতে বাদ পড়ে যায় সেনেগাল।

গ্রুপপর্বের সবকটি ম্যাচ শেষে কলম্বিয়ার পয়েন্ট ৬, দলটি গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে খেলবে শেষ ষোলোতে। অপরদিকে সেনেগাল ও জাপানের পয়েন্ট সমান চার করে। দু’দলের গোল ব্যবধানও একই কিন্তু। কিন্তু স্বচ্ছ্বতার পুরস্কার হিসেবে জাপান গেল নকআউট পর্বে।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম খেলায় কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ে শুরু করা জাপান নিজেদের দ্বিতীয় ম্যাচে সেনেগালের বিপক্ষে ২-২ গোলে ড্র করে। আগের দুই খেলায় ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে জাপান। আজ তাই পোল্যান্ডের বিপক্ষে ড্র করলেই নিশ্চিত হবে নকআউট পর্বের খেলা।

অন্যদিকে এই ম্যাচ পোল্যান্ডের হারাবার কিছু নেই। তার আগেই হেরে বসে আছে। প্রথম ম্যাচে সেনেগাল (২-১) এবং দ্বিতীয় খেলায় কলম্বিয়ার বিপক্ষে (৩-০) টানা হেরে আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে তারা। আজকের ম্যাচটি তাদের জন্য নিয়মরক্ষার ম্যাচ।