চট্টগ্রাম, , মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

বাঁশখালীতে আসামি ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ

প্রকাশ: ২০১৮-০৬-২৮ ১৯:৪৮:০২ || আপডেট: ২০১৮-০৬-২৮ ১৯:৪৮:০২

চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারা এলাকায় আসামি ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন পুলিশ সদস্যরা। এতে বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) শরীফুল ইসলাম, এএসআই বিপ্লব ও তিন আনসার সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে গণ্ডামারা পশ্চিম বড়ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নে কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের বিরোধিতা করে ২০১৬ সালের এপ্রিলে রক্তক্ষয়ী সংঘাতে জড়িয়েছিল স্থানীয় বাসিন্দারা। ওই ঘটনায় অন্তত চারটি মামলা দায়ের হয়। এসব মামলার আসামিদের ধরতে বৃহস্পতিবার ভোরে পশ্চিম বড়ঘোনা গ্রামে অভিযানে যায় পুলিশ। মামলার আসামি জহিরকে আটক করতে তার বাড়িতে পুলিশ গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। পরে জহির ও তার ভাইকে নিয়ে যাওয়ার সময় ওই এলাকার লোকজন জড়ো হয়ে পুলিশের ওপর হামলা করে। এতে পুলিশ-আনসারসহ অন্তত ৫ জন আহত হয়।

এদিকে কয়লা বিদ্যুৎকেন্দ্র বিরোধী আন্দোলনের মামলার আসামিদের ধরতে যাওয়ার তথ্য অস্বীকার করে বাঁশখালী থানার ওসি সালাহউদ্দিন হীরা বলেন, মাদক ও অস্ত্র উদ্ধারের নিয়মিত অভিযানে গেলে স্থানীয় সন্ত্রাসীরা পুলিশের কাজে বাধা দেওয়ার চেষ্টা করে। পুলিশকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ও ইট-পাটকেল নিক্ষেপ করে তারা।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) মফিজ উদ্দিন বলেন, অভিযানে যাওয়া পুলিশ ও আনসার সদস্যদের লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি ছুড়লে পরিদর্শক (তদন্ত) শরীফুল, এএসআই বিপ্লবসহ ৫ জন আহত হন। ঘটনাস্থল থেকে জহির ও মইনু নামে দুইজনকে আটক করা হয়েছে।