চট্টগ্রাম, , মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

গাজীপুর সিটির নগরপিতা হলেন জাহাঙ্গীর আলম

প্রকাশ: ২০১৮-০৬-২৭ ০৯:৩৬:২২ || আপডেট: ২০১৮-০৬-২৭ ০৯:৩৬:২২

খুলনার পর বহুল আলোচিত গাজীপুর সিটি নির্বাচনেও বিপুল ভোটে বিজয়ী হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। নৌকা প্রতীকের জাহাঙ্গীর বিপুল ভোটের ব্যবধানে বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকের হাসান উদ্দিন সরকারকেহারিয়েছেন।

মোট কেন্দ্র ছিল ৪২৫টি। ৯টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত ছিল। বাকি ৪১৬টি কেন্দ্রের বেসরকারিভাবে ফলাফল পাওয়া গেছে। ৪১৬ কেন্দ্রের মধ্যে তিনি পেয়েছেন ৪ লাখ ১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

বিএনপি অভিযোগ করেছে, গাজীপুরে অভিনব কৌশলে ভোট ডাকাতির মহোৎসব হয়েছে। চারশ কেন্দ্রেই অনিয়ম হয়েছে। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ বিএনপির অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে, এটা বিএনপির পুরনো অভ্যাস। তাদের অভিযোগের সুনির্দিষ্ট কোনও প্রমাণ নেই। নির্বাচন কমিশনের পাঠানো তথ্য অনুযায়ী, ব্যালট পেপার ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে ৯ কেন্দ্রে ভোট বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে বিপুল ভোটে বিজয়ের পর রাতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, ‘গাজীপুরবাসী বিশ্বাস করে আমাকে ও নৌকা প্রতীকে রায় দিয়েছে। আমি তাদের বিশ্বাস ধরে রাখার চেষ্টা করব। প্রতিশ্রুতি অনুযায়ী জনগণকে দেয়া সব প্রতিশ্রুতি পূরণ করব। আমি সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই।’