চট্টগ্রাম, , শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

ফটিকছড়ির বিএনপি -ছাত্রদলের ১২ নেতা কারাগারে

প্রকাশ: ২০১৮-০৬-২৪ ১৮:১৮:৪৪ || আপডেট: ২০১৮-০৬-২৪ ১৮:১৮:৪৪

ফটিকছড়িতে গিকার বক্তব্যের জেরে ছাত্রলীগের জামালের মামলা

মীর মাহফুজ অানাম
ফটিকছড়ি থেকে

গেল রমজানে ফটিকছড়িতে বিএনপির ইফতার মাহফিলে গিয়াস কাদের চৌধুরী অংশ নিয়ে প্রধানমন্ত্রীকে হুমকিসহ কুটুক্তি করা হয়েছে দাবী করে ফটিকছড়ি থানায় দায়ের করা উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিনে মামলায় জামিন নামঞ্জুর করে বিএনপি ও ছাত্রদলের ১২ নেতাকে কারাগারে প্রেরণ করেছে অাদালত। চট্টগ্রাম জেলা দায়রা জজ তৃতীয় অাদালতে মুন্সি অাবদুল অাজিজের অাদালতে অাজ দুপুরে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

অাসামী পক্ষের অাইনজীবিএড অাবদুস সাত্তার জানান, মামলার প্রধান অাসামী গিয়াস কাদের চৌধুরী অসুস্থতার কারনে দেখিয়ে অনুপস্থিত থেকে সময় প্রার্থনা করেছেন। অাদালত থেকে গ্রেফতার হওয়া নেতারা হলেন, উত্তরজেলা বিএনপির সসহ সভাপতি মির্জা মোহাম্মদ আকবর, ফটিকছড়ি উপজেলা বিএনপির অাহবায়ক সরোয়ার আলমগীর, পৌর বিএনপি নেতা আবুল কালাম আজাদ ,মহিবুল্লাহ বাহার , সুন্দরপুরের সাবেক চেয়ারম্যান শহিদুল অাজম, পৌর যুববদলের অাহবায়ক সরোয়ার মফিজ,অাবু অাজম, উত্তরজেলা ছাত্রদলের সহ সভাপতি এম মোরশেদ হাজারী, উপজেলা ছাত্রদল নেতা ইঞ্জিনিয়ার মুন্না, একরাম চৌধুরী, সায়মুনুল করিম,এমদাদ।

উল্লেখ যে, বিএনপি নেতা গিয়াস কাদের চৌধুরী ফটিকছড়ি পৌর সদরের একটি কমিউনিটি সেন্টারে বিএনপির ইফতার মাহফিলে অংশ নিয়ে বক্তব্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও কুটুক্তির করেছে দাবী করে সোসাল মিডিয়াসহ নানাভাবে প্রতিবাদের ঝড় হয়। তার বাসভবনে হামলা সহ দেশে একাধিক মামলা দায়ের করা হয়। তবে, গিয়াস কাদের ও বিএনপির পক্ষ থেকে দাবী করা হয় তারা কোনভাবে হুমকি কিংবা কুটুক্তি করেননি। মিডিয়ায় বিকৃতভাবে তার বক্তব্য এসেছে।