চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

কর্ণফুলী ডিগ্রী কলেজে অসামাজিক কর্মকান্ড, ২ নারীসহ যুবক আটক

প্রকাশ: ২০১৮-০৬-২৪ ১০:১৩:৪৮ || আপডেট: ২০১৮-০৬-২৪ ১০:১৩:৪৮

কাপ্তাইস্থ কর্ণফুলী ডিগ্রী কলেজের ডরমেটরিতে অভিযান চালিয়ে অসামাজিক কর্মকাণ্ডের সময় দুই নারীসহ এক যুবককে আটক করেছে পুলিশ। আটক যুবক একজন নির্মান শ্রমিক। শনিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে কাপ্তাই থানা পুলিশ এ অভিযান চালায়।

কাপ্তাই উপজেলার ঐতিহ্যবাহী কর্ণফুলী ডিগ্রী কলেজের ডরমিটরিতে অসামাজিক কাজ করার সময় রবিবার মধ্যরাতে (১টা ৪৫মিনিট) দুই পতিতাসহ উলঙ্গ অবস্থায় উক্ত যুবককে আটক করেছে ভ্রাম্যমান আদালত। এসময় নিজের দোষ প্রকাশ্যে স্বীকার করায় আটককৃক যুবক শেখ ফরিদকে (২৬) তিন মাসের বিনাশ্রম কারাদন্ড এবং দেহপসারিনি মনি (১৭) ও রূপাকে (২৫) এক মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

থানা সুত্রে জানা যায়, আটক হওয়া নির্মাণ শ্রমিক মো. শেখ ফরিদ কর্ণফুলী কলেজ সংলগ্ন আব্দুল মান্নানের পুত্র। সে কর্ণফুলী কলেজের নির্মাণ কাজে নিয়োজিত রয়েছে। ঈদ উপলক্ষে তার সহকর্মীরা বাড়িতে গেলে ঠিকাদারী প্রতিষ্ঠান এস অনন্ত বিকাশ ত্রিপুরা কর্তৃক সাইডের কাজ দেখাশুনা করতে তাকে দায়িত্বে নিয়োজিত রাখা হয়েছিলো।

এই সুযোগকে কাজে লাগিয়ে খাগড়াছড়ি থেকে টাকার বিনিময়ে খাগড়াছড়ির নবিনগরের মো. আব্দুর রাজ্জাকের মেয়ে মনি (১৭) ও একই এলাকার শুভ দাসের কন্যা রূপা (২৫)কে ভাড়ায় এনে উক্ত ডরমেটরিতে অসামাজিক কাজে লিপ্ত হয়। এসময় স্থানীয়রা বিষয়টি টের পেয়ে উপজেলা প্রশাসনকে জানায়। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ঘটনার সত্যতা পেয়ে উক্ত তিনজনকেই উলঙ্গ অবস্থায় হাতেনাতে আটক করেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট রুহুল আমিন জানান, কর্ণফুলী কলেজের ডরমেটরিতে মধ্যরাতে অসামাজিক কাজে লিপ্ত থাকার অপরাধে তাদের আটক করে শেখ ফরিদকে ৩ মাসের জেল ও দুই পতিতাকে ১মাস করে জেল দেওয়া হয়েছে। তাদের আজ রবিবার সকালে রাঙামাটি আদালতে প্রেরণ করা হবে। এই ঘটনায় কলেজের নৈশ প্রহরীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। ডরমেটরিতে তালা লাগিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, রাত আড়াইটার দিকে ইউএনও রুহুল আমিন তাঁর ফেসবুক ওয়ালে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দিয়ে ঘটনাটি প্রকাশ করেন। তবে এতে আটককৃতদের নাম ও বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি।