চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

আর্জেন্টিনা দলে সব ঘোড়ার ডিম: ম্যারডোনা

প্রকাশ: ২০১৮-০৬-২৩ ১৭:২৯:১৫ || আপডেট: ২০১৮-০৬-২৩ ১৭:২৯:১৫

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হারে দুয়োধ্বনি তেড়ে আসছে আর্জেন্টাইন ফুটবলারদের দিকে। সাবেক ফুটবলার থেকে ফুটবল বিশেষজ্ঞ কেউ বাদ যাচ্ছেন না সমালোচনা করতে।

আর্জেন্টিনার হার স্টেডিয়ামে বসে বিমর্ষ চিত্তে উপভোগ করেছেন ৮৬ এর বিশ্বকাপ জয়ী ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। মাঠে দলের পারফরম্যান্সে ভেঙে পড়েন তিনি। দলের খেলোয়াড়দের এক হাত নিয়ে দলের সবাইকে ‘ঘোড়ার ডিম’ বললেন এই বিশ্বকাপ জয়ী ফুটবলার।

ফুটবল নিয়ে নিজের অনুষ্ঠান ‘দে লা মানো দেল দিয়েজে’ ম্যারাডোনা বলেন, ‘যদি দলের ড্রেসিং রুমে কোন আনারসই না থাকে, এর কারণ হলো সেখানে অশ্বডিম্ব রয়েছে। যদি এই কথা শুনে কেউ মুখে বরফের প্যাকেট দিয়ে রাখে তাহলে সেটা ঠিকাছে।

খেলোয়াড়দের সমালোচনা করে ম্যারাডোনা বলেন, ক্রোয়েশিয়ার বিপক্ষে তিন গোল খাওয়াটা খুব ভোগাবে আমাদের। তাদের পায়ে কোন গুরুতর ট্যাকেল করা ছাড়াই আমরা তাদেরকে খেলতে দিয়েছি। আইসল্যান্ডের বিপক্ষে খারাপ করাটাও আমাদের চোখ খুলেনি, সেই একই ভুল করেছি আমরা ক্রোয়েশিয়ার বিপক্ষেও।

জাতীয় দলের মেসির অধিনায়কত্ব নিয়েও অনেকে প্রশ্ন তোলেন। মেসিকে নিয়ে ম্যারাডোনা এমনটা না ভাবলেও সে যে নেতা নয় সেটা অকপটে স্বীকার করেছেন ম্যারাডোনা। ‘মেসি ভালোই খেলেছে। এই সমস্যাটা আসলে কাঁটিয়ে ওঠা কঠিন। আমিও ভুগেছিলাম এমন করে। নেতাগিরি নিয়ে কিছু বলবেন না প্লিস। কারণ মেসি নেতা নয়। আমাদের সামনে এটা জাহির করবেন না যে, সে একাই বিশ্বকাপ জেতাবে।’

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টাইন গোলরক্ষক কাবায়েরোর ভুলে প্রথম গোলটি খেয়ে বসে আর্জেন্টিনা। ম্যারাডোনা বলেন, ‘কাবায়েরো হচ্ছে বিশ্ব ধ্বংসকারী। রোমেরো আজকে থাকলে এমন কিছু হতো। যারা তাকে কোচিং করানোর দায়িত্বে ছিল ভুলটা তাদেরও।’

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com