চট্টগ্রাম, , শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

প্রতিষ্ঠাবার্ষিকীতে কর্মীদের নতুন ঠিকানা উপহার দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৬-২৩ ১১:০০:১১ || আপডেট: ২০১৮-০৬-২৩ ১৪:৪৭:৫৬

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় অফিসের ১০তলা নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জুন) সকাল ১০ টায় দলের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের বহুল প্রতীক্ষিত ভবনটি উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের নতুন ১০তলা ভবন দেখলে যে কারোরই চোখ আটকে যাবে। বাইরের দেয়ালজুড়ে একাত্তর, বাহান্নসহ বাংলাদেশের সংগ্রামগাথা আর ভেতরে সবুজের আচ্ছাদন। আওয়ামী লীগ নেতারা বলছেন, শুধু একটি রাজনৈতিক দলের কার্যালয় নয় তাদের নির্মাণ পরিকল্পনায় ছিল একটি পূর্ণাঙ্গ কমপ্লেক্স। সাংগঠনিক কর্মতৎপরতা পরিচালনার পাশাপাশি যে স্থাপনা পরিণত হবে গবেষণা আর মুক্তিযু্দ্ধের চেতনা বিকাশের কেন্দ্রবিন্দুতে।

স্বাধীনতা উত্তর বাংলাদেশে পুরান ঢাকার নবাবপুরের একটি বাড়ি থেকে পরিচালিত হত ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত রাজনৈতিক দল আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম। ১৯৮১ সালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর ২৩ নম্বর ভবনে দলের কেন্দ্রীয় কার্যালয় স্থানান্তর করেন সভাপতি শেখ হাসিনা।

নানান বাস্তবতায় দলের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নতুন ভবন নির্মাণের ঘোষণা দেন আওয়ামী লীগ প্রধান। মাত্র ১ বছরের ব্যবধানে পরবর্তী প্রতিষ্ঠাবার্ষিকীর পূর্বেই মাথা উঁচু করে দাঁড়িয়েছে ১০তলা ভবনটি।

ভবনের বাইরের দেয়ালে দৃষ্টি দিলেই দেখা যাবে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং পাকিস্তানী বাহিনীর আত্মসমর্পণের ছবি। যেখানে সবার উপরে রয়েছে জাতির জনকের ম্যুরাল। দলের নীতি নির্ধারকরা বলছেন, নির্মাণ পরিকল্পনায় সবথেকে গুরুত্ব পেয়েছে ভবিষ্যতের বাংলাদেশ।

এর আগে আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকালে (২৩ জুন) ধানমন্ডি ৩২ নম্বরে প্রথমে সরকার প্রধান হিসেবে ফুল দেন প্রধানমন্ত্রী। পরে, দলীয় প্রধান হিসেবে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ফুল দেন তিনি। পরে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।