চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

হাটহাজারীতে অস্ত্র উদ্ধার, শীর্ষ সন্ত্রাসী সুমনসহ আটক ৫

প্রকাশ: ২০১৮-০৬-১৮ ১৪:৫০:৩১ || আপডেট: ২০১৮-০৬-১৯ ১৪:৪৬:১৯

জেলার হাটহাজারীতে ৩টি দেশীয় তৈরী অস্ত্র ও কাতুর্জসহ শীর্ষ সন্ত্রাসী সুমন (৩৫) ও তার ৫ সহযোগিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রবিবার (১৬জুন) দিবাগত রাতে উপজেলার ফতেয়াবাদ এলাকার ১নং দক্ষিণ পাহাড়তলীস্থ সন্দ্বীপ কলোনী থেকে এসব অস্ত্র ও তাদের আটক করেছে হাটহাজারী থানা পুলিশ।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে ৩ এলজি ও ৭ রাউন্ড কার্তুজ।

পুলিশ সূত্রে জানা যায়, আটককৃত সুমন (৩৫) উপজেলার ফতেয়াবাদ এলাকার সন্দ্বীপ কলোনীর মৃত মজিবুল হকের পুত্র। গ্রেফতারকৃতদের মধ্যে সন্ত্রাসী সুমনের ৩ ভাই ও আরো ২ সহযোগী রয়েছে।

একাধিক মামলার আসামী সুমনকে শনিবার একটি হত্যাচেষ্টার মামলায় তাকে আটক করে পুলিশ, পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্যমতে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম, ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর শনিবার দিবাগত রাতে ঐ এলাকায় অভিযান চালিয়ে একটি পরিত্যক্ত মুরগীর ফার্মের মাটির নিচে লুকানো তিনটি দেশীয় তৈরী সচল এলজি ও সাত রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

অভিযানে অংশগ্রহনকারী এস আই আনিস অাল মাহমুদ বলেন, পুলিশ বাদী হয়ে আজ (রবিবার) আটককৃত সুমনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেছে, যার নং- (৩২)১৭/০৬/২০১৮ইং। তার বিরুদ্ধে হাটহাজারী থানায় ও আদালতে একাধীক মামলা রয়েছে। তাকে আটককালে বিভিন্ন মামলায় তার তিন সহোদরসহ দুই সহযোগিকেও পুলিশ আটক করে বলে জানান তিনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর অস্ত্র উদ্ধার ও সুমনসহ ছয়জনকে আটকের কথা স্বীকার করে বলেন অাটককৃতরা সন্দ্বীপ কলোনীর ত্রাস, তাদের বিরুদ্ধে একাধীক মামলা রয়েছে আজ রবিবার তাদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।