চট্টগ্রাম, , শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

খালেদা জিয়া মাইল্ড স্ট্রোকে আক্রান্ত: ধারণা চিকিৎসকদের

প্রকাশ: ২০১৮-০৬-০৯ ২০:১৩:১৫ || আপডেট: ২০১৮-০৬-০৯ ২০:১৩:১৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে মাইল্ড স্ট্রোকে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন তার ব্যাক্তিগত চিকিৎসক দল।

শনিবার (৯ জুন) বিকেলে পুরোনো ঢাকার নাজিম উদ্দিন রোড অবস্থিত পুরোনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার চার চিকিৎসকের সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে চার ব্যাক্তিগত চিকিৎসক তাকে পরীক্ষা শেষে একথা জানান।

তারপরই বেগম খালেদা জিয়ার চিকিৎসকেরা তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। এর আগে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার ব্যক্তিগত চার চিকিৎসক দেখা করতে যান।

শনিবার (৯ জুন) বিকেল সোয়া ৩টার দিকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে পৌঁছান ওই ৪ চিকিৎসক বলে জানান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান।

তিনি জানান, চিকিৎসকরা বিকেল ৪টা ১০ মিনিটে কারাগারে প্রবেশ করেন।

চিকিৎসক দলে রয়েছেন, মেডিসিন বিশেষজ্ঞ এফ এম সিদ্দীকী, নিউরো সার্জন ওয়াহিদুর রহমান, চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. আবদুল কুদ্দুস ও ডা. মামুন রহমান।

জানা গেছে, পূর্ব অনুমতি নিয়ে তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেছেন।

উল্লেখ্য, শুক্রবার (৮ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করে দাবি করেন, বেগম খালেদা জিয়া দাঁড়িয়ে থাকা অবস্থায় মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। তিনি তিন সপ্তাহ যাবৎ ভীষণ জরে ভুগছেন যা কোনক্রমেই থামছে না। বেগম জিয়ার দুটো পা এখনো ফুলে আছে এবং তিনি তার শরীরের ভারসাম্য রক্ষা করতে পারছেন না। আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, দেশনেত্রীর অসুস্থতা নিয়ে আমি যে কথাগুলো বললাম তা সম্পূর্ণরুপে সত্য। তার অসুস্থতা নিয়ে ইতোপূর্বেও যে কথাগুলো বলা হয়েছে তা নিয়ে ব্যবস্থা গ্রহণ হলে তার স্বাস্থ্যের এতটা অবনতি হতো না।