চট্টগ্রাম, , শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

হাটহাজারীতে মোতোয়াল্লি নিয়োগকে কেন্দ্র করে সংর্ঘষ, আহত ১০

প্রকাশ: ২০১৮-০৬-০৮ ২১:৫০:৫৩ || আপডেট: ২০১৮-০৬-০৯ ১২:৪৯:০৪

চট্টগ্রামের হাটহাজারীর উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কুতুবশাহী জামে মসজিদে মোতোয়াল্লি নিয়োগকে কেন্দ্র করে দুই পক্ষের সংর্ঘষে অন্তত ১০ জন আহত হয়েছেন।আহতদের মধ্যে আবদুল হালিম (৪৫) নামে এক ব্যক্তির আঘাত গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত হায়দার আলী (৫০),নাজিম উদ্দিন(৩০),শাহাজাহান(২৪), সুমন(৩০), মো: ইবরাহিম(৫০), দিশান (২৪),মাসুম (২৫),বাপ্পি (২০) ও রাসেলকে (৩০) হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শুক্রবার জুমার নামাজের পর এ ঘটনা ঘটে।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে সমস্যা দেখা দেয়। তবে লিখিত অভিযোগ পেলে মামলা রেকর্ড করা হবে। আগামীকাল শনিবার দুপুর দুইটায় উভয় পক্ষকে নিয়ে থানায় বৈঠকের আয়োজন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গুমানমর্দ্দন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কুতুবশাহী জামে মসজিদের মোতোয়াল্লি নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে বিবাদ চলে আসছিল। ইতিমধ্যে ওয়াকফহ কর্তৃপক্ষ নুরুল আলম ভান্ডারী নামে এক ব্যক্তিকে এ মসজিদের মোতোয়াল্লি নিয়োগ করেন। কিন্তু এলাকাবাসী তার এ নিয়োগকে মানতে রাজি নয়। শুক্রবার জুমার নামায শেষ করে দুই পক্ষের মধ্যে এ বিষয়ে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে দুইপক্ষ সংর্ঘষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ১০ ব্যক্তি আহত হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।