চট্টগ্রাম, , মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

বাজেটকে স্বাগত জানিয়ে চট্টগ্রামে আ’লীগের আনন্দ মিছিল

প্রকাশ: ২০১৮-০৬-০৭ ২১:৪৭:৫১ || আপডেট: ২০১৮-০৬-০৮ ১১:৫৫:৫৯

জাতীয় সংসদের উপস্থাপিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। মিছিলে নেতৃত্ব দেন সংগঠনের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

এর আগে মুসলিম ইনস্টিটিউট হল চত্বরে আনন্দ মিছিল পূর্ব সমাবেশে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন, আওয়ামী লীগ সরকার যতবারই বাজেট দিয়েছে তা সফলভাবে বাস্তবায়িত হয়েছে উন্নয়ন, সমৃদ্ধি ও প্রবৃদ্ধির লক্ষ্যে মাত্রা অর্জিত হয়েছে। এবারের বাজেট ও বর্তমান অর্থনৈতিক পরিপ্রক্ষিতে বিবেচনায় বাস্তবমুখী। এই বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্য প্রযুক্তি খাতে বরাদ্দ বৃদ্ধি করে জন আকাঙ্খার প্রতিফলন ঘটানো হয়েছে। তাই এই বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার অভিযাত্রায় এগিয়ে যাবে।

তিনি আরো বলেন,আওয়ামী লীগের বাজেট কখনো ভঙ্গুর ও বিপর্যস্থ হয়নি। তিনি আরো বলেন প্রস্তাবিত নতুন বাজেট বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়ন ও সমৃদ্ধির দৃষ্টান্তস্থাপনকারী রোল মডেল। এই বাজেট নাগরিকের জীবনমান উন্নয়নের পরীক্ষিত রূপরেখা। বাংলাদেশ থেকে আওয়ামী লীগ গরীবী হটিয়েছে। জাতীয় প্রবৃদ্ধির হার ৭.২ দশমিকের কাছাকাছি। এতে প্রমাণিত বাংলাদেশ দক্ষিণ পূর্ব-এশিয়ার সবচেয়ে বেশি সম্ভাবনাময় উন্নয়ন সমৃদ্ধ একটি দেশ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক নোমান আল মাহমুদ, শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, শ্রম সম্পাদক আবদুল আহাদ, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, ওয়ার্ড আওয়ামী লীগের সুলতান আহমেদ চৌধুরী, নূর মোহাম্মদ নুরু।

এতে আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি এড. সুনীল কুমার সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আবুল মনসুর, গাজী শফিউল আজিম, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, সৈয়দ আমিনুল হক, নুরুল আবছার মিয়া, বখতিয়ার উদ্দিন খান, মহব্বত আলী খান, অমল মিত্র, ইঞ্জিনিয়ার বিজয় কিষাণ চৌধুরী, থানা আওয়ামী লীগের সুলতান আহমেদ, ছিদ্দিক আলম, হারুন অর রশিদ, এস এম ইসলাম, মো: আবু তাহের, কাজী আলতাফ হোসেন, রেজাউল করিম কায়সার, ওয়ার্ড আওয়ামী লীগের সলিমউল্লাহ বাচ্চু, এড. আইয়ুব খান, ফয়েজ উল্লাহ বাহাদুর, আবুল হাশেম বাবুল, নুরুল আলম, সৈয়দ মো: জাকারিয়া, আলহাজ্ব আশফাক আহমেদ, ইসকান্দর মিয়া, হাজী আবু তৈয়ব ছিদ্দিকী, দলিলুর রহমান, আবুল বশর, মোছলেম উদ্দিন প্রমুখ।