চট্টগ্রাম, , সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮

গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে ধরতে বাসায় অভিযান

প্রকাশ: ২০১৮-০৬-০২ ১৭:৪৫:৩১ || আপডেট: ২০১৮-০৬-০৩ ১২:১৯:৩০

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে গ্রেপ্তার করতে তার বাসভবনে অভিযান চালিয়েছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

এছাড়া গিয়াস কাদেরের পরিবার জানায়, শুক্রবার রাতে রাজধানীর বারিধারায় সোহরাওয়ার্দী এভিনিউতে তার ৪৩ নম্বরের বাসভবনে অভিযান চালানো হয়। রাত সাড়ে ১১টার পর পুলিশ বাসায় যায়। সে সময় বাসায় ছিলেন না গিয়াস কাদের।

এদিকে, গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নগরীর গুডস হিল বাড়িতে শুক্রবার গভীর রাতে ফটিকছড়ি থানা পুলিশ অভিযান চালায়।

ফটিকছড়ি থানার পরিদর্শক (তদন্ত) দ্বিজন কুমার বড়ুয়া জানান, আদালতের গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার পর শুক্রবার রাত ১টার দিকে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর গুডস হিলের বাড়িতে অভিযান চালানো হয়। কিন্তু এই সময় তাকে পাওয়া যায়নি।

এর আগে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় গত বৃহস্পতিবার চট্টগ্রামের একটি আদালত এই বিএনপি নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ার অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘হুমকি দিয়ে’ বক্তব্য প্রদান করায় ফটিকছড়িতে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের (গিকা) চৌধুরীসহ অজ্ঞাত ৬০/৭০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

বুধবার সন্ধ্যা ৭টায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জামাল উদ্দিন বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন

এ অভিযোগে তার বিরুদ্ধে আরও দুটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় গিয়াস কাদেরের চট্টগ্রামের বাসভবনে হামলা চালায় একদল তরুণ। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি দামি গাড়ি।

গিয়াস উদ্দিন কাদের চৌধুরী জানান, তিনি প্রধানমন্ত্রীকে জড়িয়ে কোনো ধরনের বক্তব্য দেননি। বিভিন্ন পত্রিকায় বিকৃতভাবে তার বক্তব্য প্রচার করা হয়েছে বলেও দাবি করেন গিয়াস কাদের।