চট্টগ্রাম, , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

বাসের অগ্রিম টিকিট ৩০ মে থেকে

প্রকাশ: ২০১৮-০৫-২৬ ১৬:০২:৫৬ || আপডেট: ২০১৮-০৫-২৬ ১৬:০২:৫৬

এবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৩০ মে থেকে রাজধানী থেকে সারাদেশের বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতে পারে বলে জানিয়েছে বাস-মালিক সমিতি। প্রথম দিন বিক্রি হবে ৭ জুন যাত্রার টিকিট।

এ বিষয়ে বাস মালিক সমিতির একাধিক নেতা বলেন, ‘ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী সপ্তাহের প্রথম দিকে। এ বিষয়ে তাদের মধ্যে আলোচনা চলছে। সবার মতামত নিয়ে তারিখ ঠিক করা হবে। তবে বাসমালিকদের একাধিক সংগঠন থাকার কারণে সবাই একসঙ্গে অগ্রিম টিকিট বিক্রি করে না। বড় কোম্পানিগুলো অগ্রিম টিকিট বিক্রি করে।’

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান সোহেল তালুকদার জানান, পরিবহন কাউন্টারগুলো ৩০ মে বুধবার থেকে বাসের আগাম টিকিট বিক্রি শুরু করবে। যাত্রীদের চাহিদা অনুসারে কাউন্টারে যতক্ষণ টিকিট থাকবে ততক্ষণ বিক্রি চলবে।

অপরদিকে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ জানিয়েছেন, মহাখালী বাস টার্মিনালে বাসের আগাম টিকিট দেয়ার ধরা-বাঁধা নিয়ম নেই। যেকোন কোম্পানি চাইলে যে কোন সময় আগাম টিকিট বিক্রি করতে পারবে।

হানিফ পরিবহনের হানিফ পরিবহনের জেনারেল ম্যানেজার মোশারফ হোসেন বলেন, আগাম টিকিট বিক্রির প্রস্তুতি শুক্রবার থেকে শুরু করা হয়েছে। তিনি ধারণা করছেন, এবার বেশি চাহিদা হবে ১২ থেকে ১৪ জুনের যাত্রার টিকিটের।

হানিফ পরিবহনের হানিফ পরিবহনের জেনারেল ম্যানেজার মোশারফ হোসেন বলেন, এবারও টিকিট নিয়ে মানুষ খুব একটা ভোগান্তিতে পড়বেন না। তবে তিনি বলেন, দেশের চার মহাসড়কে অনেক সমস্যা রয়েছে। তবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ৮ জুনের মধ্যে রাস্তা মেরামতের কাজ সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে। ফলে আশা করা যাচ্ছে ঈদ যাত্রার আগেই সড়কের বেহাল অবস্থার কিছুটা হলেও অবসান হবে। কিন্ত আমরা সড়কের বেহাল অবস্থার চেয়েও বেশি সংশয়ে আছি বৃষ্টি নিয়ে। বৃষ্টি হলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে। ঈদে ঘরে ফেরা মানুষদের পড়তে হবে চরম ভোগান্তিতে।