চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯

এই দায়ভার শাহজাহান সাহেবের কেন হবে?

প্রকাশ: ২০১৮-০৫-১৪ ১৬:৩২:০৮ || আপডেট: ২০১৮-০৫-১৪ ১৬:৫৭:৪০

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা নলুয়া ইউনিয়নেরগাঠিয়া ডেঙ্গা গ্রামে ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে ৯ নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। চট্টগ্রামের জেলা পুলিশ সুপার (এসপি) নূরে আলম মিনা দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনায় এন এইচ মাসুম নামে একজন ফেসবুক স্ট্যাটাসটে লিখেন ”এই দায়ভার KSRM এর মালিক শাহজাহান সাহেবের কেন হবে? তিনি মোটেও দায়ী নন”।

স্ট্যাটাসটি তুলে ধরা হলো

এই দায়ভার শ্রদ্ধেয় শাহজাহান সাহেবের কেন হবে? তিনি মোটেও দায়ী নন।

KSRM এর মালিক আলহাজ্ব শাহজাহান সাহেব দীর্ঘদিন যাবত নিঃস্বার্থভাবে দান খায়রাত করে আসতেছেন । ডলু খালের ভাঙ্গন রোধে কোটি টাকার প্রকল্প, সড়ক উন্নয়নে নগদ অর্থ প্রদান,এলাকার বেকার যুবকদের চাকুরী প্রদান সহ ব্যাপক অবদান এই মহান হৃদয়ের ব্যক্তির। এলাকার অনেক পরিবার ksrm নির্ভরশীল। এতো দান খায়রাত করে তিনি কখনো একটি ছবি তুলে প্রচার করেছেন???কোটি কোটি টাকা খরচ করে এতো মাদ্রাসা, মসজিদ নির্মাণ করেছেন অথচ কোথাও গিয়ে উদ্বোধন করে ছবি তুলে প্রচারের আশায় পত্রিকায় দিয়েছেন? আজকে কয়জন মারা গেছেন এখনো নিশ্চিত না। তবে ফেসবুকে কিছু সংবাদ ভায়রাল হয়েছে। KSRM এর DGM (Marketing) জনাব রফিকুল হকের নেতৃত্বে অনেক কর্মকর্তা কোম্পানির বিশাল নিরাপত্তা বাহিনী,সাতকানিয়া থানার পুলিশ (পুরুষ ও মহিলা পুলিশ) এলাকাবাসী যৌথভাবে নিরাপদে জাকাত/ত্রানসামগ্রী গরীবদের মাঝে সুচারুভাবে দেওয়ার আন্তরিক প্রচেষ্টায় ছিল। এরপরও মানুষের উচ্ছৃংখলতার কারনে এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম। যারা বলেছেন শ্রদ্ধেয় চাচা শাহজাহান সাহেব লোক দেখানোর জন্য জাকাত দেন তারা চরম অকৃতজ্ঞতার পরিচয় দিয়েছেন। যে রাস্তা দিয়ে গাটিয়াডেঙ্গাবাসী চলাফেরা করে সেটাও শাহজাহান সাহেবের অবদান! তিনি নাম ফুটনোর জন্য কখনো নেম প্লেট ব্যবহার করেছেন?তার সহযোগীতায় নির্মিত কোন প্রতিষ্ঠানে তার নাম আছে?

বাস্তবতা হলো তিনি কোন প্রকার ঘোষনা না করলেও লক্ষ লক্ষ মানুষ পুরাতন আনিচ বাড়ীর সামনে এসে বসে থাকেন দিনরাত। কারন তার বাড়ীতে আসলে যে খালি হাতে ফিরতে হবেনা এটা মানুষ মনেপ্রাণে বিশ্বস করে। রমজান কেন্দ্রীক তার দানের মাত্রা এতো বেশি যে তা গোপনে দেওয়ার কোন সুযোগ নেই। যারা মারা গেছেন তাদের ক্ষতিপূরণ কেউ দিতে পারবেনা,জীবনের কোন বিনিময় হয়না। তাদের প্রতি আমার গভীর সমবেদনা। সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি প্রচারবিমুখ দানবীর,নিঃস্বার্থ সমাজহিতৈষী আলহাজ্ব শাহজাহান সাহেব দীর্ঘজীবি হউক।

এন এইচ মাসুম এর ফেসবুক থেকে