চট্টগ্রাম, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

রাঙ্গামাটিতে হরতাল চলছে

প্রকাশ: ২০১৮-০৫-০৭ ১১:৩৪:৫৪ || আপডেট: ২০১৮-০৫-০৭ ১১:৩৪:৫৪

খাগড়াছড়ির তিন নিখোঁজ বাঙালি যুবককে জীবিত উদ্ধার, রাঙ্গামাটিতে সশস্ত্র হামলায় নিহত মাইক্রোবাস চালক সজীব হাওলাদারের খুনিদের গ্রেফতারসহ বিচারের দাবি এবং পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোর রাজনীতি নিষিদ্ধ দাবিতে রাঙ্গামাটিতে ৪৮ ঘণ্টার হরতাল পালিত হচ্ছে। বাঙালি দুই সংগঠন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ এ হরতালের ডাক দেয়।

সোমবার সকাল থেকে রাঙ্গামাটি শহরের মানিকছড়ি, কলেজ গেইট, পৌরসভাসহ বিভিন্ন স্থানে সংগঠন দুইটির নেতাকর্মীদেরকে পিকেটিং করতে দেখা গেছে। শহরের অভ্যন্তরীণ একমাত্র যানবাহন সিএনজি চালিত অটোরিকশা চলতে দেখা যায়নি। এছাড়া জেলা থেকে উপজেলার উদ্দেশে কোনো প্রকার লঞ্চ এবং দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। জেলার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

হরতাল প্রসঙ্গে রাঙামাটি জেলা পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, আমরা তিন দফা দাবিতে ৪৮ ঘণ্টা হরতাল পালন করছি। রাঙ্গামাটির সর্বস্তরের মানুষের সহযোগিতায় আমাদের হরতাল সফল হবে বলে আশা রাখি।

রাঙ্গামাটি কোতয়ালি থানার ওসি সত্যজিৎ বড়ুয়া জানান, রাঙ্গামাটির পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। শহরের বিভিন্ন গুরত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়ন করা হয়েছে।