চট্টগ্রাম, , বুধবার, ২২ আগস্ট ২০১৮

রাঙ্গুনিয়ায় বিএনপি সভাপতিসহ ১২ নেতাকর্মী কারাগারে

প্রকাশ: ২০১৮-০৪-২২ ২৩:৫০:১৩ || আপডেট: ২০১৮-০৪-২৩ ১২:১৯:২৪

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহবায়ক শওকত আলী নূরসহ ১২ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। উপজেলার পদুয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্মাণাধীন কার্যালয় পোড়ানো মামলার জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে এ আদেশ দেন বিচারক। রোববার দুপুরে চট্টগ্রাম সিনিয়র চীফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন তারা।

একই মামলায় পদুয়া ইউনিয়ন বিএনপির সভাপতি নুরুল ইসলাম মেম্বার, নাইম উদ্দিন, আবদুল মান্নান, কামাল হোসেন, কাজী ফজলুল হক, নুর মোহাম্মদ, জহির উদ্দিন বাবার, সুবেল তানভীর, মাহবুব আলম, বেদারুল আলম ও দেলোয়ার হোসেনকেও কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শওকত আলী নূরের আইনজীবি নাজিম উদ্দিন চৌধুরী জানান, রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহবায়ক শওকত আলী নূরসহ ১২ নেতাকর্মী জামিনের জন্য আদালতে আত্মসমর্পন করে। বিচারক শুনানী শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

আদালত সুত্রে জানা যায়, গত বছর ২১ ডিসেম্বর দিনগত রাতে পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় আওয়ামী লীগের নব নির্মিত এই কার্যালয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেয় র্দুবৃত্তরা।

এ ঘটনায় রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাসেল বাদী হয়ে ২৭ ডিসেম্বর রাঙ্গুনিয়া থানায় একটি মামলা দায়ের করেন।