চট্টগ্রাম, , বুধবার, ২২ আগস্ট ২০১৮

গোলবন্যায় টানা চতুর্থবার শিরোপা জয় বার্সেলোনার

প্রকাশ: ২০১৮-০৪-২২ ০৯:৪৬:৫৮ || আপডেট: ২০১৮-০৪-২২ ০৯:৪৬:৫৮

সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে শিরোপা জয়ের উৎসবে মেতেছে বার্সেলোনা। এই দুর্দান্ত জয়ে লুইস সুয়ারেজের পা থেকে আসে জোড়া গোল; আর লিওনেল মেসি, আন্দ্রেস ইনিয়েস্তা ও ফিলিপে কৌতিনহো পান একটি করে গোল। এই নিয়ে টানা চতুর্থবারের মতো কোপা ডেল রের চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা।

শনিবার রাতে মাদ্রিদের ওয়ান্দা মেট্রোপলিটানো স্টেডিয়ামের ফাইনাল ম্যাচে প্রথমার্ধেই তিন গোল এগিয়ে যায় বার্সেলোনা। ম্যাচের ১৪ মিনিটে গোলের খাতা খোলেন সুয়ারেজ। কৌতিনহোর বাড়ানো বলে তেড়ে এসে দর্শনী গোল করেন উরুগুয়ের তারকা ফরোয়ার্ড (১-০)। ৩১ মিনিটে জর্ডি আলবার সহযোগিতায় জাদুকরি পায়ে বল জালে পাঠান মেসি (২-০)।
৪০ মিনিটে মেসির ক্রসে নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ (৩-০)।

দ্বিতীয়ার্ধেও চড়াও হয়ে খেলতে থাকে কাাতলানরা। ৫২ মিনিটে মেসির বানানো বলটাকে জালে পাঠিয়ে দলকে আরেকধাপ এগিয়ে দেন অধিনায়ক ইনিয়েস্তা (৪-০)। সেভিয়ার কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন ব্রাজিলিয়ান তারকা কৌতিনহো।প্রথম দফায় বল জালে জড়ালেও প্রতিপক্ষের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।৬৯ মিনিটে তার স্পট কিকেই বড় জয় পায় বার্সা (৫-০)।

সেভিয়ার বিপক্ষে এই নিয়ে মোট আটটি ফাইনাল খেলে সাতটিতে জিতল কাতালান ক্লাবটি। এগিয়ে গেল ঘরোয়া ‘ডাবল’ জয়ের পথে। লা লিগায় নিজেদের শেষ পাঁচ ম্যাচের একটিতে জিতলেই চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা।