চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৪-১৭ ০৯:৫৮:৩০ || আপডেট: ২০১৮-০৪-১৭ ০৯:৫৮:৩০

কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতে সৌদি আরব থেকে লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৬ এপ্রিল) স্থানীয় সময় পৌনে ১টার দিকে (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল পৌনে ৬টা) লন্ডনের লুটন বিমানবন্দরে পৌঁছায় প্রধানমন্ত্রীকে বহনকারী সৌদি সরকারের একটি বিশেষ ফ্লাইট।

এসময় বিমানবন্দরে তাকে স্বাগত জানান লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন ও যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে’র প্রতিনিধি নিল হল্যান্ড। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে আসা হয় ক্লারিজ হোটেলে। সাত দিনের লন্ডন সফরে এ হোটেলেই তিনি থাকবেন। শেখ হাসিনা হোটেলে পৌঁছালে যুক্তরাজ্য ও ইউরোপ আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে সংবর্ধনা জানান।

১৯ ও ২০ এপ্রিল কমনওয়েলথভুক্ত দেশগুলোর সরকারপ্রধানদের শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার (১৮ এপ্রিল) হবে কমনওয়েলথ পররাষ্ট্রমন্ত্রীদের সভা। সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ছাড়াও পররাষ্ট্র প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, মুখ্য সমন্বয়কসহ (এসডিজি বিষয়ক) ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবেন।

এর আগে দুইদিনের সরকারি সফরে গত রবিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় সৌদি আরবে যান প্রধানমন্ত্রী। সোমবার (১৬ এপ্রিল) দাম্মামে গিয়ে সৌদি আরব নেতৃত্বাধীন মুসলিম দেশগুলোর জোটের যৌথ সামরিক মহড়া ‘গাল্ফ শিল্ড-ওয়ান’ এর কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে অংশ নেন তিনি।