চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত

প্রকাশ: ২০১৮-০৪-১৬ ১৯:৪২:১১ || আপডেট: ২০১৮-০৪-১৬ ১৯:৪২:১১

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ নেতা সূর্য্য বিকাশ চাকমা(৫০) নিহত হয়েছে। সোমবার(১৬এপ্রিল) বিকাল ৩টার দিকে জেলা সদরের আপার পেড়াছড়া এলাকায় এ হত্যাকা- ঘটে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিহত সূর্য্য বিকাশ চাকমা সাবেক খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকাল ৩টার দিকে ৭/৮জন অস্ত্রধারী সন্ত্রাসীরা সূর্য্য বিকাশ চাকমাকে গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। এ সংবাদ লেখা পর্যন্ত সূর্য্য বিকাশ চাকমার লাশ উঠোনে পড়ে ছিল। স্থানীয় লোকজন এ বিষয়ে মুখ খুলছে না।

খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমেদ খান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ হত্যাকা- নিয়ে কোন পক্ষ থেকে বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে দুপুরে খাগড়াছড়ির পানছড়িতে বাবু চাকমা নামে এক এইচএসসি পরীক্ষার্থীকে পানছড়ি কলেজের সামনে থেকে অপহরণের চেষ্টায় ব্যর্থ হয়ে ছুরিকাঘাতে আহত করে সন্ত্রাসীরা। আহত বাবু চাকমা ইউপিডিএফ(প্রসীত) গ্রুপের ছাত্র সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের নেতা বলে জানা গেছে।

প্রসঙ্গত, বৈসাবি উৎসবের সময় খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফ(প্রসীত) ইউপিডিএফ(বর্মা) ও জেএসএস(এমএন) গ্রুপের মধ্যে বিচ্ছিন্ন হামলা-পাল্টা হামলায় বেশ কয়েকজন নিহত ও অপহরণের ঘটনা ঘটে।