চট্টগ্রাম, , বুধবার, ১৫ আগস্ট ২০১৮

ফটিকছড়িতে রফিকুল অানোয়ার ও ফরিদুল অানোয়ার স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট

প্রকাশ: ২০১৮-০৪-১৫ ২২:০১:০১ || আপডেট: ২০১৮-০৪-১৫ ২২:০১:০১

মীর মাহফুজ অানাম
ফটিকছড়ি থেকে

বর্ণিল অায়োজনে শেষ হয়েছে ফটিকছড়ির সাবেক সাংসদ রফিকুল অানোয়ার ও তার ভাই ফরিদুল অানোয়ার স্মৃতি ইউনিয়ন ভিত্তিক ফুটবল টুর্ণামেন্ট।

নানুপুর লায়লা-কবির ডিগ্রী কলেজ মাঠে রোববার বিকালে টুর্ণামেন্টের ফাইনাল খেলায় ১-০ গোলে ধর্মপুর চেয়ারম্যান ফুটবল একাদশ সমিতিরহাট ইউনিয়ন ফুটবল একাদশকে পরাজিত করে। খেলার শেষ ভাগে একমাত্র গোলটি করেন বাংলাদেশের জাতীয় দলে ফটিকছড়ির ধর্মপুর হতে এবার সুযোগ পাও রহিম উদ্দিন। পরে তিনি ম্যান অব দ্যা ম্যাচ ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় মনোনিত হন। সেরা গোলদাতা নির্বাচিত হন মোহাম্মদ সোহেল।

নানুপুর খেলায়াড় সমিতি কর্তৃক অায়োজিত ও জেলা অা.লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ফখরুল অানোয়ারের পুষ্টপোষকতায় টুর্নামেন্টটি এলাকায় ফুটবল প্রেমিদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। প্রতিটি খেলায় দর্শকদের উপচেপরা ভীড় আর উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বাংলাদেশ জাতীয় দলসহ দেশি বিদেশি খেলোয়াড়দের অংশগ্রহনে দর্শকদের অাগ্রহ অারো বাড়িয়ে দিয়েছে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলার সাবেক সাংসদ ও গণপরিষদ সদস্য মীর্জা আবু মনুসুর।

প্রধান অতিথি মোজাফ্ফর হোসেন পল্টু বলেন,’ অাজকের এ খেলায় দর্শকদের এমন উপস্থিতি বলে দেয়, দেশে এখনো ফুটবলের জনপ্রিয়তা কমেনি। এদেশের খেলোয়াড়েরা বিশ্বদরবারে মাথা উঁচু করে নিয়েছেন। গ্রাম থেকে উঠে আসা খেলোয়াড়দের জাতীয় পর্যায়ে সুযোগ সৃষ্টি করে দিয়ে সরকার নজির স্থাপন করেছেন।’

ফখরুল আনেয়ারের সভাপতিত্বে আয়োজিত পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উত্তরজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা এইচ এম আবু তৈয়ব, ধর্মপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল কাইয়ুম, রোসাংগিরী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সোয়েব আল ছালেহীন, বক্তপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম সোলাইমান এবং সমিতিরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হারুনুর রশীদ ইমন প্রমুখ।

পরে অতিথিবর্গ ট্রপিসহ চ্যাম্পিয়ন দলকে এক লক্ষ ও রানার্সঅাপ দলকে পঞ্চাশ হাজার টাকা পুরস্কার তুলে দেন।