চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮

ভয়াবহ পরিণতি দেখতে হবে ওয়াশিংটন-লন্ডন-প্যারিসকে: পুতিন

প্রকাশ: ২০১৮-০৪-১৪ ১৫:৫৩:২৪ || আপডেট: ২০১৮-০৪-১৪ ১৫:৫৩:২৪

সিরিয়ায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং ফ্রান্সের অবৈধি বিমান হামলার ঘটনার নিন্দা জানিয়েছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এই হামলার পরিণতি ভয়াবহ হবে বলেও হুমকি দিয়েছে নতুনভাবে নির্বাচিত রাশিয়ার এই প্রেসিডেন্ট।

বাশার আল আসাদের ভূখণ্ডে তিনদেশ জোট হয়ে যে হামলা চালিয়েছে তাকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলেও উল্লেখ করেছেন পুতিন।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার দূত আনাতোলি আন্তোনোভ এক বিবৃতিতে বলেন, আবারও আমাদেরকে হুমকির মুখে ফেলা হয়েছে। আমরা সতর্ক করে বলছি, এ ধরনের হামলার জবাব না দিয়ে ছাড়বে না রাশিয়া।

অবশ্যই এর পরিণতি দেখতে হবে। হামলার ঘটনার জবাবে যা পরিণতি ঘটবে তার সবকিছুর দায় নিতে হবে ওয়াশিংটন, লন্ডন এবং প্যারিসকে।

আনাতোলি আন্তোনোভ আরও বলেন, রাশিয়ার প্রেসিডেন্টকে অপমানের ঘটনা কখনই গ্রহণযোগ্য নয়। রাশিয়ার সংসদ সদস্য ভ্লাদিমির ধাবারোভ শনিবার এক বিবৃতিতে বলেন, সিরিয়ায় তিনদেশের জোট হয়ে হামলা চালানোর ঘটনায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক ডাকবে রাশিয়া।

তিনদেশ একজোট হয়ে সিরিয়ায় হামলা চালানোর কারণে বৈশ্বিক রাসায়নিক অস্ত্র নিয়ে তদন্তকারীদের কার্যক্রম বাধাগ্রস্ত হবে এবং এর ফলে ভালো কোনো ফলাফলও আসবে না বলে শনিবার মন্তব্য করেন তিনি।

রাশিয়ার পার্লামেন্টের উচ্চকক্ষের ইন্টারন্যাশনাল কমিটির চেয়ারম্যান কোনসটানটিন কোসাচেভ ইন্টারফ্যাক্সকে বলেন, সিরিয়ায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং ফ্রান্সের বিমান হামলা সার্বভৌম একটি দেশে ভিত্তিহীন হামলা।