চট্টগ্রাম, , বুধবার, ১৫ আগস্ট ২০১৮

চট্টগ্রামে নতুন জঙ্গি সংগঠন ‘দিন ফর এক্সট্রিম’ এর ৭ জঙ্গী গ্রেফতার

প্রকাশ: ২০১৮-০৪-১৪ ১৭:৫৬:৫০ || আপডেট: ২০১৮-০৪-১৪ ২২:১৪:০০

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস’র সহযোগি “দ্বীন ফর এক্সট্রিম’” নামে একটি সংগঠনের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাাব-৭। গতকাল শুক্রবার বিকালে নগরীর কাজীর দেউড়ি পুরাতন বিমান অফিস গলির নাসিমন ভবন জামে মসজিদের সামনে থেকে তাদের গ্রেফতারের পর রাতে স্বীকারোক্তিতে উদ্ধার করা হয়েছে বেশ কিছু ইসলামী বই ও তিনটি ল্যাপটপ, দুটি মোটর সাইকেল।

গ্রেফতারকৃতরা হলেন, মহিউদ্দিন তামিম, আফজাল ইমরান, দাউদ নবী পলাশ, চৌধুরী মোহাম্মদ রিদোয়ান, মোহাম্মদ ফারুক, এম এম দেওয়ান জাফর ও মুনতাসির রহমান। ওই সাতজনের মধ্যে আফজার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী এবং মুনতাসিরুল কক্সবাজারে একটি এনজিওতে কর্মরত। বাকি সবাই প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় ও আইআইইউবিতে পড়াশোনা করেছেন বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, “দ্বীন ফর এক্সট্রি “ নামে নতুন একটি জঙ্গি সংগঠনের তৎপরতার বিষয়ে অভিহিত হয়ে গোপন সংবাদের ভিক্তিতে অভিযান চালিয়ে পুরাতন বিমান অফিস গলির আনন্দবাগ থেকে নাশকতার তৎপরায় জড়ো হওয়া জঙ্গি সংগঠনের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তিতে রাতে তাদের বাসা বাড়িতে অভিযান চালিয়ে ৪১ টি জিহাদী বই, জঙ্গি তৎপরাতার তথ্যসহ ২টি ল্যাপটপ, ২টি মোটরসাইকেল জব্দ করা হয়।

এদিকে বিমান অফিস গলির প্রত্যক্ষদশী কয়েকজন জানান, গ্রেফতারকৃত যুবকরা নামাজ পড়ে মসজিদ থেকে বেরিয়ে মসজিদের সামনে দাড়িয়ে অনেক্ষণ পর্যন্ত নিজেদের মধ্যে আলাপ আলোচনা করার সময় র‌্যাব দল উপস্থিত হয়ে তাদের আটক করে বহদ্দার হাট ক্যাম্পে নিয়ে যায়। এসব যুবকরা কোন সংগঠনের সাথে জড়িত কিনা তা এলাকার লোকজন বলতে পারেনি।