চট্টগ্রাম, , শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামে নয়াদিগন্তের প্রকাশক-সম্পাদকের বিরুদ্ধে মামলা

প্রকাশ: ২০১৮-০৪-০৪ ১৪:৫৬:৪৩ || আপডেট: ২০১৮-০৪-০৪ ১৮:৪৩:১৯

বঙ্গবন্ধুকে কটাক্ষ করে প্রবন্ধ প্রকাশ করায় দৈনিক নয়াদিগন্তের প্রকাশক, সম্পাদক ও সংশ্লিষ্ট প্রাবন্ধিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাবেদুল আজম মাসুদ এ মামলার বাদী।

মামলায় দৈনিক নয়া দিগন্তের প্রকাশক সামসুল হুদা, সম্পাদক আলমগীর মহিউদ্দিন ও প্রাবন্ধিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মোর্শেদ হাসান খানকে আসামি করা হয়েছে।

বুধবার (০৪ এপ্রিল) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (৫ম) আল ইমরান খান’র আদালতে মামলাটি দায়ের করা হয়।আদালত মামলাটি আমলে নিয়ে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন এড. ইব্রাহিম হোসেন বাবুল ও এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

মামলার বাদী ছাত্রলীগ নেতা মাসুদ জানান, গত ২৬ মার্চ অধ্যাপক মোর্শেদ হাসান খান দৈনিক নয়াদিগন্তে তার লেখা প্রবন্ধে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে কটাক্ষ করেন। ওই প্রবন্ধে স্বাধীনতা ঘোষণা এবং স্বাধীনতা সংগ্রামের সময় বঙ্গবন্ধুসহ আওয়ামী লীগ নেতারা পালিয়ে যান বলে উল্লেখ করেন। এতে করে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তৎকালীন আওয়ামী লীগ নেতাদের মানহানি হয়েছে। একজন সচেতন ছাত্রলীগ নেতা এবং বঙ্গবন্ধুর আদর্শেও সৈনিক হিসেবে মামলাটি দায়ের করেছেন বলে জানান তিনি।