চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

এবার লক্ষ্য দেশের দারিদ্র্য দূর করা: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৪-০১ ১৮:০৩:৫৪ || আপডেট: ২০১৮-০৪-০১ ১৮:০৩:৫৪

আমরা চাই না দেশের মানুষ ভিক্ষুক পরিচয়ে বাঁচুক। তাই এবার আমাদের লক্ষ্য দেশের মানুষের দারিদ্র্য দূর করা। আজ রোববার বিকেলে চাঁদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, নৌকা মার্কায় ভোট দিলে গ্রাম পর্যায় থেকে উন্নয়ন হবে। বর্তমান সরকারের লক্ষ্য দেশের দারিদ্র্য বিমোচন করা। বিএনপি-জামায়াতের রাজনীতি জ্বালাও পোড়াওয়ের রাজনীতি। বিএনপির কাজ লুটে খাওয়া।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় আসে তারা মানুষের ওপর নির্যাতন করে। লুটপাট করে। দেশের সম্পদ বিদেশে পাচার করে। লুটপাট করাই তাদের কাজ। কিন্তু আমাদের লক্ষ্য মানুষের সেবা করা। আওয়ামী লীগ দেশের শান্তি নিয়ে আসে।

জনসভায় প্রধানমন্ত্রী বলেন, মানুষের হাতে হাতে মোবাইল দিয়েছে আওয়ামী লীগ। ক্ষমতায় আসার পর আমরা মোবাইল সবার জন্য উন্মুক্ত করে দিয়েছি। ডিজিটাল বাংলাদেশ গড়েছি। ইন্টারনেটের ব্যবস্থা করেছি। এখন স্যাটেলাইট উৎক্ষেপণ করছি।

শেখ হাসিনা আরও বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছি আমরা। তাদের সন্তান, নাতি-পুতিরা যাতে চাকরি পায় সেজন্য কোটার প্রবর্তন করেছি। ভাতা দিচ্ছি।

মঞ্চে উপস্থিত হওয়ার পর সুইচ চেপে চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়সহ ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন শেষে মোনাজাত করা হয়।

এর আগে সকালে চাঁদপুরে বাংলাদেশ স্কাউটস-এর ৬ষ্ঠ ন্যাশনাল কমিউনিটি ডেভেলপমেন্ট ক্যাম্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর আগে সকাল ১১টার দিকে হেলিকপ্টারে করে হাইমচরে পৌঁছান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে শহরজুড়ে নেয়া হচ্ছে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। গেট, তোরণ, ফেস্টুন ও ব্যানারে সাজানো হয়েছে পুরো শহর।