চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮

‘জনসেবার অভ্যাস গড়ে তুলতে হবে’

প্রকাশ: ২০১৮-০৪-০১ ১৩:৪১:১২ || আপডেট: ২০১৮-০৪-০১ ১৮:২৬:৪০

শিশু-কিশোরদের মধ্যে জনসেবার অভ্যাস গড়ে তোলার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই কাজ ছোটবেলা থেকেই করতে হবে বলেও জানান তিনি। রোববার দুপুরে চাঁদপুরের হাইমচরে বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী রোভার স্কাউটদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রিয় রোভার স্কাউটবৃন্দ আগামীতে তোমরাই জাতির নেতৃত্ব দেবে। তাই তোমাদের মধ্যে দেশপ্রেম থাকতে হবে, মানবিক মূল্যবোধ থাকতে হবে। আমি আশা করি তোমরা সেভাবে নিজেদের গড়ে তুলবে। আমাদের শিশু-কিশোরদের মধ্যে জনসেবার চর্চা ছোটবেলা থেকেই করতে হবে, সেদিকে সবাই খেয়াল রাখবেন।

এর আগে দীর্ঘ আট বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার চাঁদপুরে পৌঁছান। এর পর চরভাঙ্গায় বাংলাদেশ স্কাউটের ৬ষ্ঠ ন্যাশনাল কমিউনিটি ডেভেলপমেন্ট ক্যাম্পে (কমডেকা) সকাল ১১টায় বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। আর বিকেল ৩টায় যোগ দেবেন চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায়।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পুরো শহরজুড়ে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন মোড় অবস্থান নিতে দেখা গেছে। তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান পুলিশ সুপার শামসুন্নাহার।