চট্টগ্রাম, , সোমবার, ২০ আগস্ট ২০১৮

চট্টগ্রামে সবজির বাজারে স্বস্তি

প্রকাশ: ২০১৮-০৩-৩১ ০৯:৪৯:১১ || আপডেট: ২০১৮-০৩-৩১ ১২:১৮:৩১

চট্টগ্রাম মহানগরের কাঁচাবাজারগুলোতে কয়েক সপ্তাহ ধরে সবজির বাজারে দর কমতে শুরু করেছে। ফলে ক্রেতাদের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে। তবে তুলনামূলকহারে মাছের দাম বাড়ছে বলে জানা যায়।

শুক্রবার নগরের প্রধান বাজার- বহাদ্দার হাট, চকবাজার, বক্সিরহাট, কাজীর দেউড়ি, রেয়াজুদ্দিন বাজারে খোঁজ নিয়ে এ তথ্য জানা যায়।

শুক্রবার বাজারে প্রতি কেজি টমেটো বিক্রি হয় ২২ টাকা, এক সপ্তাহ আগেও তা বিক্রি হয়েছিল ২৫ টাকা করে। ৩০ টাকার কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০ টাকা, ৬০ টাকার বরবটি বিক্রি হয় ৫০ টাকা, চিচিঙ্গা বিক্রি হচ্ছে ৬০ টাকা, তিত করলা ৫০ টাকা, ঢ্যাঁড়শ ৪০ টাকা, ফুলকপি ৩০ টাকা, আলু ১৮ টাকা, কাঁচা পেপে ৩০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, দেশি লাউ ৩০ টাকা, বাঁধাকপি ৩৫ টাকা, কচুর ছড়া ৩০, শসা ৩০ টাকা, ধনে পাতা ৩০ টাকা করে বিক্রি হচ্ছে।

বক্সির হাট বাজারের কাঁচা সবজি বিক্রেতা আবুল মনছুর বলেন, ‘গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে নানা প্রকারের সবজির সরবরাহ বেড়েছে। তাই এই সপ্তাহে প্রায় সব সবজিতের প্রতি কেজির দাম ৫ থেকে ১০ টাকা করে কমছে। তাছাড়া বর্তমানে বাজারে নতুন নতুন সবজিও আসছে। তাই বাজারে সবজির দাম কমছে।’

এদিকে, শুক্রবার বাজারে মাছের দাম বাড়ছে বলে জানা যায়। প্রতি কেজি কোরাল মাছ বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকা, দেশি কই মাছ ৬০০, ফার্মের কই মাছ ৩০০ টাকা, চিংড়ি আকারভেদে ৪০০ থেকে ৮০০ টাকা, রুই মাছ ৩০০ টাকা, কাতলা ৩৫০ টাকা, লইট্টা মাছ ১২০ থেকে ১৫০ টাকা, বাটা মাছ ৪০০ টাকা।

তাছাড়া প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪৫ টাকা, দেশি মুরগি ৩৮০ টাকা। ছাগলের মাংস ৭০০ টাকা এবং গরুর মাংস প্রতি কেজিতে ৬০০ টাকা।