চট্টগ্রাম, , বুধবার, ১৫ আগস্ট ২০১৮

‘প্রয়োজনে খালেদা জিয়াকে বিদেশে পাঠানো হবে’

প্রকাশ: ২০১৮-০৩-৩০ ১৪:২৯:৫৬ || আপডেট: ২০১৮-০৩-৩০ ১৪:২৯:৫৬

খালেদা জিয়া যদি সত্যিই অসুস্থ হয়ে থাকেন তাহলে চিকিৎসকের পরামর্শে সরকার সুচিকিৎসার ব্যবস্থা নেবে। প্রয়োজনে তাকে বিদেশেও পাঠানো হবে। শুক্রবার সকালে ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদক মণ্ডলীর বৈঠক শেষে ওবায়দুল কাদের আরো বলেন, খালেদা জিয়া জেলে বলে সরকার তার প্রতি অমানবিক হবেনা।

ওবায়দুল কাদের বলেন: বেগম খালেদা জিয়া জেলে অসুস্থ আছেন বিএনপি মহাসচিব জোর গলায় বলে যাচ্ছেন। খালেদা জিয়ার যে ধরনের অসুস্থ আছেন তার জন্য সে ধরণের সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে। তিনি জেলে আছেন বলে তার প্রতি অমানবিক আচরণ করা হবে না। প্রয়োজন হলে তাকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য যা যা করা দরকার সব ব্যবস্থা করা হবে। তার অসুস্থতা কেমন তার ওপর নির্ভর করে চিকিৎসা করানো হবে। চিকিৎসকরা যদি মনে করেন চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানো দরকার তাহলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে শুক্রবার সকালে কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হঠাৎ অসুস্থতার সংবাদে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার উন্নত চিকিৎসার দাবি জানিয়েছে বিএনপি। সেইসাথে তাকে মুক্তি দেয়ারও দাবি জানায় দলটি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের বিদ্রোহী করে যারা বিভিন্ন সময় নির্বাচন করেছে তাদের ব্যাপারে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া হবে। অপরাধীদের শাস্তি না হলে অপরাধের প্রবণতা আরো বেড়ে যায়।

এসময় উপস্থিত ছিলেন, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ।

এদিকে শুক্রবার নয়াপল্টনে নিঃশর্ত মুক্তি দিয়ে উন্নত সুচিকিৎসার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক সুস্থতা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় জানিয়ে তাকে নিঃশর্ত মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে বিএনপি।

কারাগারে খালেদা জিয়াকে দেয়া খাবারের মান ও সঠিক পরিমাণে খাবার দেয়া নিয়েও সন্দেহ প্রকাশ করেছে তারা।