চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

চবি ছাত্রলীগের ১৯ নেতা কর্মীকে একহাজার টাকা বন্ডে জামিন

প্রকাশ: ২০১৮-০৩-২৯ ২২:১৮:২১ || আপডেট: ২০১৮-০৪-০১ ১৮:০১:৫৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের গ্রেফতারকৃত ১৯ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছেন। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ ও এজহারে নাম না থাকায় তাদেরকে জামিন দেয়া হয়।

আসামি পক্ষের আইনজীবী রাসেল সরকার বলেন, ‘তাদেরকে প্রক্টর অফিস ভাংচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন অজ্ঞত নামা একটি ভাংচুর মামলা দায়ের করে। ওই মামলায় এ ১৯ জনকে গ্রেফতার দেখানো হয়। কিন্তু এজাহারে তাদের নাম ও সুনির্দিষ্ট কোন অভিযোগ না থাকায় প্রত্যেক আসামিকে এক হাজার টাকা বন্ডে জামিন দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী। প্রথমে তাদেরকে সন্দেহবাজন হিসেবে তাদেরকে গ্রেফতার দেখানো হয়।’

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু’পক্ষের সংর্ঘষের ঘটনায় শাহ জালাল ও সোহরাওয়ার্দী হলে অভিযান চালিয়ে পুলিশ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ২০ নেতা-কর্মীকে আটক করে। পরে হাটহাজারি থানা পুলিশ তাদেরকে জেল হাজতে প্রেরণ করে। বৃহস্পতিবার রাত আটটার দিকে জামিনে মুক্তি পায়।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু’পক্ষ গত কয়েকদিন ধরে দফায় দফায় সংঘর্ষে জড়ায়। ফলে পুরো ক্যাম্পাস জুড়ে বিরাজ করছিল উত্তেজনা। সর্বশেষ গত বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শাহ্ জালাল ও সোহরাওয়ার্দী হলে অভিযান পরিচালনা করে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা। এ সময় হল দু’টি থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ছাত্রলীগের ১৯ কর্মীকে আটক করা হয়।