চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

কোচিং সেন্টার বন্ধে শিক্ষামন্ত্রীর অসহায়ত্ব প্রকাশ দুঃখজনক: চট্টগ্রামে দুদক কমিশনার

প্রকাশ: ২০১৮-০৩-২৯ ১৯:০৮:৫৭ || আপডেট: ২০১৮-০৩-২৯ ১৯:০৮:৫৭

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ বলেছেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে অসহায়ত্ব প্রকাশ করেছেন। এটি বড় দুখজনক বলে আমরা মনে করি। কারণ সরকারের একজন মন্ত্রী যদি অসহায় হন, তাহলে সাধারণ মানুষ কোথায় যাবে। তিনি নাকি কোচিং সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন না- এটা কেমন কথা।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে দুর্নীতি প্রতিরোধে শ্রেষ্ঠ জেলা ও উপজেলা কমিটির পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক চট্টগ্রামের পরিচালক মো. আক্তার হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী, চট্টগ্রাম পুলিশ কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনোয়ারা হাকিম আলী ও সাধারণ সম্পাদক সৈয়দ সিরাজুল ইসলাম কমু প্রমুখ।

এ বছর দুর্নীতি প্রতিরোধ কমিটির শ্রেষ্ঠ জেলা হিসেবে খাগড়াছড়ি, শ্রেষ্ঠ উপজেলা বাঁশখালী, চকরিয়া, লাকসাম নির্বাচিত হয়। এসব জেলা ও উপজেলা পর্যায়ে কর্মকর্তাদের হাতে দুদক কমিশনার পুরস্কার তুলে দেন।

দুদক কমিশনার বলেন, আমাদের শক্তি হলো জনগণ। তাদের সাথে নিয়ে আমরা প্রতিটি সেক্টরে দুর্নীতি প্রতিরোধ করব। যদিও আমাদের মধ্যেও সমস্যা আছে। তারপরও আমরা কাজ করে যাচ্ছি, সফলতা আসবেই। দুর্নীতি প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যাদের ট্যাক্সে আমাদের সংসার চলে তাদের সেবা আগে দিতে হবে। বঙ্গবন্ধু সেই কথাই বলেছেন।

তিনি আরও বলেন, অনেকেই স্ত্রীর প্ররোচনায় দুর্নীতিতে জড়িয়ে পড়েন। আমরা অনেকেই সহধর্মিনীর দ্বারা প্রভাবিত হয়ে দুর্নীতি করি। আমি বিভিন্ন জায়গায় কাজ করে দেখেছি, মানুষের বদনাম ছাড়া খুব ভালো কাজ করছি বলে আমি মনে করি না। তবে ভালো কাজ করার জন্য চেষ্টা করা উচিত। আপনি অনেক বড় মাপের কর্মকর্তা, আপনি এমন-তেমন। এসব বড় পরিচয় দিয়ে কী হবে? যদি আপনি মানুষের জন্য কিছু করতে না পারেন?