চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

চকবাজারে ফুটপাত দখলকারে রাখা নির্মাণ সামগ্রী উচ্ছেদ, জরিমানা

প্রকাশ: ২০১৮-০৩-২৭ ১৯:৪০:০৮ || আপডেট: ২০১৮-০৩-২৮ ১১:৪৪:০২

নগরীর চকবাজার থানার সিরাজদ্দৌল্লা রোড এলাকায় অভিযান চালিয়ে রাস্তার উভয় পাশে অবৈধভাবে ফুটপাত দখল ও নির্মাণ সামগ্রী রাখার দায়ে নয় প্রতিষ্ঠানকে জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৭ মার্চ) সকালে অভিযান পরিচালনা করেন সিটি কর্পোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার। অভিযানে সহায়তা করে চট্টগ্রাম মহানগর পুলিশ।

সিটি কর্পোরেশনের গণসংযোগ কর্মকর্তা আবদুর রহিম জানান, প্যারেড মাঠের পূর্ব পাশ ও সিরাজদ্দৌল্লা রোডের উভয় পাশের ফুটপাত ও রাস্তা অবৈধ ভাবে দখলে নিয়ে ইট ও বালি স্তুপ করে জনদূর্ভোগ সৃষ্টি করছিলো কিছু অসাধু ব্যবসায়ী। দূর্ভোগ লাঘবে অভিযান পরিচালনা করে সিটি কর্পোরেশন।

এসময় ফুটপাত ও রাস্তার উপর দোকানের পণ্য সামগ্রী রাখার দায়ে আর এস স্টীলকে ৫ হাজার টাকা, ওরিয়েন্ট স্টীল হাউজকে ৫ হাজার টাকা, শাহ আমানত ইন্ডাস্ট্রিজকে ৫ হাজার টাকা, নিউ এশিয়ান সেটাল ইন্ডাস্ট্রিজকে ৫ হাজার টাকা, মেসার্স পিএন্ড স্টীলকে ৫ হাজার টাকা, জোহরা ইন্ডাস্ট্রিজকে ৫ হাজার টাকা, দরবার সেনিটারীকে ৫ হাজার টাকা, কনক্রিট সেটাল ওয়াকর্সকে ২ হাজার টাকা ও মেসার্স হাসান সেনিটারীকে ২ হাজার টাকা সহ সর্বমোট ৩৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জনদূর্ভোগ সৃষ্টির দায়ে এসময় ৫ ট্রাক ইট ও বালি জব্দ করা হয় বলেও জানান তিনি।