চট্টগ্রাম, , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশ: ২০১৮-০৩-২৬ ১০:৫৪:০৩ || আপডেট: ২০১৮-০৩-২৬ ১০:৫৪:০৩

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সোমবার (২৬ মার্চ) সকাল ৬টা ১ মিনিটে জাতীয় স্মৃতিসৌধের বেদিতে প্রথমে রাষ্ট্রপতি এরপর ৬টা ২ মিনিটে প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করেন।তারা ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের স্মরণে কয়েক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন৷

এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয় এবং সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল অভিবাদন জানায়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ এবং মন্ত্রী পরিষদের সদস্যরা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে প্রধানমন্ত্রী ৫টা ৪৯ মিনিটে এবং ৫টা ৫৩ মিনিটে রাষ্ট্রপতি স্মৃতিসৌধে পৌঁছান। এরপর তারা ৬টা ১৬ মিনিটে স্মৃতিসৌধ ত্যাগ করেন।এদিকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে স্মৃতিসৌধের ভেতরে ও বাইরে তিন স্তরের নিরাপত্তা তৈরি করে আইন-শৃংঙ্খলা বাহিনী।

ভোর থেকে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ও উৎসুক জনতা বিভিন্ন প্রকার ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর জন্য ঢাকা-আরিচা মহাসড়কের দু’পাশ থেকে স্লোগান দেন।