চট্টগ্রাম, , বুধবার, ১৫ আগস্ট ২০১৮

চট্টগ্রামে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যাওয়ায় সেই বিএনপি নেতাকে বহিষ্কার

প্রকাশ: ২০১৮-০৩-২৪ ২২:০৭:০৬ || আপডেট: ২০১৮-০৩-২৫ ১০:১৮:০৫

বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে কেক কাটায় অংশ নিয়ে পদ হারালেন চান্দগাঁও থানা বিএনপির সভাপতি ও ৫ নং মোহরা ওয়ার্ড কাউন্সিলর মো. আজম। তার বিরুদ্ধে সরকারি দলের সঙ্গে যোগসাজশ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গত ১৮ মার্চ কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছিল।

শনিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে বহিষ্কারের কথা জানানো হয়। চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদককে অনুলিপি দেওয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১৭ মার্চ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালামের সঙ্গে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ পরিচালিত একটি বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন বিএনপি নেতা মো. আজম। একই অনুষ্ঠানে ওইদিন বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। এ সময় অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন চান্দগাঁও থানা বিএনপির এই সভাপতি। ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এতে বিএনপি নেতাকর্মীরা তীব্র সমালোচনা করেন। শেষ পর্যন্ত বিষয়টি অভিযোগ আকারে কেন্দ্রীয় নেতাদের কাছে যায়। এতে তাৎক্ষণিক ব্যবস্থা হিসেবে ১৮ মার্চ কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, দলের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলের গঠনতন্ত্র অনুযায়ী চান্দগাঁও থানার বিএনপির সভাপতি পদ থেকে মো. আজমকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ সাময়িক স্থগিত করা হয়েছে।

জানতে চাইলে মো.আজম বলেন, আমি এখনো চিঠি পাইনি। কি হয়েছে তাও জানি না। আমি শোকজ নোটিশে তিন দিনের মধ্যে নয়াপল্টন অফিসের মেইলে এবং ডাকযোগে আমার বক্তব্য পাঠিয়েছি। কিন্তু তারা পায়নি অভিযোগ করে আমার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।