চট্টগ্রাম, , বুধবার, ১৫ আগস্ট ২০১৮

এপ্রিলের মধ্যে চট্টগ্রামের সড়ক থেকে সরবে ডাস্টবিন

প্রকাশ: ২০১৮-০৩-২৩ ০০:১৮:৩৫ || আপডেট: ২০১৮-০৩-২৩ ১০:৫০:২৯

বন্দর নগরীর প্রধান সড়কগুলো এপ্রিল মাসের মধ্যে ডাস্টবিনমুক্ত করার ঘোষণা দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, অপসারণ করা এসব ডাস্টবিন সংশ্লিষ্ট কাউন্সিলর কর্তৃক নির্ধারিত জায়গায় স্থানান্তর করা হবে।

বৃহস্পতিবার নগর ভবনে করপোরেশনের ৩২তম সাধারণ সভায় তিনি এ ঘোষণা দেন।প্রতিটি ওয়ার্ডের প্রধান সড়ক সংলগ্ন ডাস্টবিন সরিয়ে নিতে সংশ্লিষ্ট বিভাগকে আগামী এপ্রিল মাস পর্যন্ত সময়ও বেঁধে দেন মেয়র।

কাউন্সিলরদের উদ্দেশ্যে মেয়র আ জ ম নাছির বলেন, “তুলনামূলক কম জনচলাচল বা সমাগম স্থলে ডাস্টবিন স্থাপনের জন্য স্থান নির্বাচন করুন। এলাকার প্রধান সড়কে বিদ্যমান ডাস্টবিনগুলো আমরা সেখানে স্থানান্তর করব।”

দ্রুত কাউন্সিলরদের স্থান নির্বাচন করে তালিকা জমা দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “নগরীকে এক মাসের মধ্যেই ক্লিন সিটিতে রূপান্তর করতে হবে। এই লক্ষ্যে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।নগরীর সৌন্দর্য রক্ষার স্বার্থে ওয়ার্ডগুলোতে নির্দিষ্ট স্থান নির্ধারণ করে পোস্টার-ব্যানার-প্ল্যাকার্ড-ফেস্টুন ইত্যাদি প্রদর্শনের ব্যবস্থা করা হবে। যখন তখন যত্রতত্র সৌন্দর্যহানিকর পোস্টার-ব্যানার লাগানো যাবে না।”

মেয়র বলেন, নানা প্রতিকূলতার মধ্যেও নির্দিষ্ট সেবার বাইরে সিসিসি শিক্ষা ও স্বাস্থ্য সেবা অটুট রেখেছে।