চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

রামগড়ে যাত্রীবাহি সিএনজিতে গুলি: চালকসহ আহত ২, গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল

প্রকাশ: ২০১৮-০৩-২১ ২০:১৩:৪৭ || আপডেট: ২০১৮-০৩-২১ ২০:১৫:৪৫

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: ইউপিডিএফের ২ নারী সদস্যকে অপহরনের অভিযোগ ও মুক্তির দাবীতে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকে সকাল-সন্ধ্যা পার্বত্য জেলায় আজ বুধবার অবরোধ চলাকালীন জেলার রামগড়ের কলাবাড়ী নামক স্থানে যাত্রীবাহি অটোরিক্সাকে (সিএনজি) লক্ষ করে গুলি ছুড়ে আবরোধকারীরা এতে চালক শরিফুল ইসলাম (২২) গুলিবিদ্ধ হয় এবং অবরোধকারীদের ইটের আগাতে অপর এক শিশু আহত হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার দুপুর ১২টার দিকে দুটি সিএনজি গাড়ী কলাবাড়ী এলাকায় পৌঁছলে অবরোধকারীরা গুলি করলে চালক শরিফুল ইসলাম (২২) এর গলা ও ঠোটে গুলিবিদ্ধ হয়ে মারাত্বক ভাবে আহত হয়। আহত শরীফকে রামগড় উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গুলিবিদ্ধ শরিফ উপজেলার পাতাছড়া ইউনিয়নের মধুপুর এলাকার মোমিনুল ইসলামের পুত্র। আহত অপর শিশুকে গুইমারা বিজিবি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিএনজি চালককে গুলি ও গাড়ি ভাংচুরের ঘটনায় লোকজনের মাঝে আতংক ও ক্ষোভ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উপজেলার প্রশাসনিক ও রাজনৈতকি নেতৃবৃন্দ আহত সিএনজি চালকে দেখতে হাসপাতালে ছুটে যান।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা: রতন খীসা জানান, গুলিটি গলার ভিতরে রয়েছে এতে রোগীর অবস্থা আশংকাজনক। এছাড়া আহতের ঠোঁটেও আঘাতের চিহৃ রয়েছে।

রামগড় থানার অফিসার ইনচার্জ মো: শরিফুল ইসলাম বলেন, অবরোধে পুলিশ সক্রিয় ছিল। অবরোধকারীরা চোরাগুপ্তা হামলায় সিএনজি চালক গুলিবিদ্ধসহ ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ দ্রুত অভিযানে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায় তবে তদন্ত করে দোষীদের গ্রেফতার করা হবে বলে তিনি জানান।

এদিকে ২ উপজাতী নারী সদস্যকে অপর সন্ত্রাসীগোষ্ঠী দ্বারা কথিত অপহরণ নাটকের পর তাদের মুক্তির দাবীতে ইউপিডিএফ সন্ত্রাসীদের জেলা জুড়ে তান্ডব ও রামগড়ের কলাবাড়ীতে নিরীহ সিএনজি চালক শরিফুল ইসলামের গলায় গুলি করার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনার দাবীতে আজ (বুধবার) বিকেল ৫টার সময় রামগড় বাজারের মুল ফটকে বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রামগড় উপজেলা শাখা ও রামগড়ের নির্যাতিত সর্বস্থরের জনতা।