চট্টগ্রাম, , সোমবার, ২০ আগস্ট ২০১৮

নৌকাবিহীন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীকে জয়ী করতে একাট্টা ফটিকছড়ি আওয়ামী পরিবার

প্রকাশ: ২০১৮-০৩-২০ ২২:৩০:০৭ || আপডেট: ২০১৮-০৩-২১ ১২:২৯:১২

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

ফটিকছড়ি উপজেলার ‘নাজিরহাট পৌরসভা’ নির্বাচনের বাকি মাত্র ৮ দিন। আ’লীগের নৌকা প্রতীকের মনোনিত প্রার্থী মজিবুল হক ঋণখেলাপীর দায়ে প্রার্থীতা থেকে বাতিল হলে বেকায়দায় পড়ে আ‘লীগ। আপিলেও হেরে গিয়ে প্রার্থীতা ফিরে না পেলে আদালতের সরনাপন্ন হন মজিবুল হক। গত রোববারে প্রার্থীতা ফিরে পাওয়ার জন্য করা রিটের শুনানি হওয়ার কথা থাকলেও বিাচারকরা কোন প্রকার সিদ্ধান্ত না দেওয়া কিংবা পরবর্তী শুনানির তারিখও ঘোষণা না করায় অনেকটা নিশ্চিত নৌকা বিহীন নির্বাচনের দিকে এগুচ্ছে নাজিরহাট পৌরসভার প্রথম নির্বাচন। এদিকে নৌকার বিকল্প প্রার্থী হিসেবে নির্ধারণ করে রাখা হয়েছে স্বতন্ত্রপ্রার্থী নাজিরহাট পৌর আ’লীগ নেতা আনোয়ার পাশাকে। উপজেলা আ‘লীগ কিংবা জেলা থেকে কোন প্রকার সমর্থন না দিলেও নাজিরহাট পৌর আ‘লীগ, যুবলীগ ও ছাত্রলীগ পূর্ণ সমর্থন দিয়ে প্রচার প্রচারণা করে আসছিল বেশ কয়েকদিন পূর্ব থেকে। এবার ফটিকছড়িতে বিবাধমান আওয়ামীলীগের গ্র“পির বৃহত্তর অংশ ফটিকছড়ি আওয়ামী পরিবার আনোয়ার পাশাকে পূর্ন সমর্থণ দিয়েছে।

আজ (মঙ্গলবার) নাজিরহাট আজমরোডস্থ একটি কমিউনিটি সেন্টারে কর্মী সম্মেলনের মাধ্যমে স্বতন্ত্র প্রার্থী নারকেল গাছ প্রতীকের আনোয়ার পাশাকে জয়ী করতে সব ধরনের প্রচার প্রচারণা ও সহযোগিতা করার জন্য আ’লীগ সর্বদা প্রস্তুতির ঘোষণা দেন। যেখানে উপস্থিত ছিলেন জেলা আ‘লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবু, জেলা আ‘লীগের সাবেক সদস্য এইচ এম আবু তৈয়ব, উপজেলা আ‘লীগের সাবেক সাধারণ সম্পাদক এম .সোলাইমান বি.কম সহ উপজেলা ও নাজিরহাট পৌরসভার একাধিক সিনিয়র নেতৃবৃন্দ। নাজিরহাট পৌর আ‘লীগের আহবায়ক এনামুল হক বাবুলের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মো.ইউছুপের সঞ্চালনায় কর্মী সম্মেলনটি থেকে আনোয়ার পাশাকে বিজয় করতে একাট্টা হয়ে কাজ করার অঙ্গিকারবদ্ধ হন নেতারা।

জেলা অাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘ নাজিরহাট পৌরসভার প্রথম নির্বাচনে নৌকাবিহীন তা খুবই দু:খজনক ও হতাশাজনক। অামাদের বিশাল নেতা-কর্মীরা দলীয় প্রার্থী না থাকায় নানাভাবে ছড়িয়ে ছিটিয়ে পড়ছে, যা জাতীয় নির্বাচনে প্রভাব পড়তে পারে ; তাই বিকল্প হিসেবে অামার অা’লীগের একনিষ্ট নিবেদিত অানোয়ার পাশাকে সমর্থন দিয়ে তার পক্ষে কাজ করার অঅঙ্গিকারবদ্ধ হয়েছি। আজ থেকে নৌকার বিকল্প নারেকল গাছ প্রতীক। ‘