চট্টগ্রাম, , বুধবার, ১৫ আগস্ট ২০১৮

বুধবার খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে অবরোধ

প্রকাশ: ২০১৮-০৩-১৯ ১৫:১৬:৪৪ || আপডেট: ২০১৮-০৩-১৯ ১৫:১৬:৪৪

খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলায় বুধবার সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে ইউপিডিএফ সমর্থিত তিন পাহাড়ি সংগঠন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অস্ত্রের মুখে অপহণের প্রতিবাদে এই কর্মসূচি দেয়া হয়েছে।

সংগঠন তিনটি হচ্ছে- গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন। সোমবার দুপুর ১২টায় হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমা স্বাক্ষরিত যৌথ এক বিবৃতিতে এই কথা জানানো হয়েছে।

বিবৃতিতে দ্বিতীয়া চাকমা বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাসী, দাগী-খুনি ও বিভিন্ন মামলার পলাতক আসামি তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগীদের গ্রেপ্তার এবং সন্ত্রাসী কর্তৃক অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে উদ্ধারের দাবিতে এই কর্মসূচি পালন করা হবে।’

বিবৃতিতে তিনি খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলার সর্বস্তরের জনগণ এবং প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে এই কর্মসূচি সফল করতে সহযোগিতা করার অনুরোধ জানান।

তিনি আরো জানান, রবিবার সকাল সোয়া ৯টার দিকে কুতুকছড়ি আবাসিক এলাকার গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমার বাড়ি লক্ষ্য করে গুলি চালায় মুখোশপরা সস্ত্রাসীরা। এসময় তারা গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র দুই নেতাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে যুব ফোরামের রাঙ্গামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন। মুখোশ পরা সন্ত্রাসীরা এসময় ছাত্রদের একটি মেসে আগুন ধরিয়ে দেয় এবং হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগ উঠেছে।