চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

চট্টগ্রামে সিএনজি-অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক

প্রকাশ: ২০১৮-০৩-১৫ ১৩:১৭:০৪ || আপডেট: ২০১৮-০৩-১৫ ১৩:১৭:০৪

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার নেভাল এভিনিউ এলাকায় ছিনতাইয়ের সময় হাতেনাতে চার ছিনতাইকারীকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের কাছ থেকে ছিনতাই করা এক লাখ ৭০ হাজার টাকা, অস্ত্র ও সিএনজি চালিত অটোরিকশা জব্দ করা করেছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ।

গ্রেফতারকৃতরা হলো-নগরীর কালামিয়া বাজার এলাকার বাসিন্দা মো. ইসহাক মিয়ার ছেলে মো. মাকসুদুর রহমান (৩০), দক্ষিন বাকলিয়ার বাসিন্দা মৃত তবদলের ছেলে মো. জয়নাল (২৮), লোহাগাড়া থানার বাসিন্দা হাজী ফখরু আহমেদের ছেলে মো. ওয়াহিদুল ইসলাম (২৮) ও নোয়াখালী জেলার হাতিয়ার বাসিন্দা মো. আবুল হাসেমের ছেলে মো. ইকবাল (২৪)।

তিনি সাংবাদিকদের জানান, বুধবার (১৪ মার্চ) দুপুর পৌনে তিনটার দিকে বেসরকারি ঢাকা ব্যাংকের জুবলী রোড শাখা থেকে টাকা উঠিয়ে রিকসা যোগে যাওয়ার সময় নগরীর নুর আহম্মদ সড়কের নেভাল এভিনিউ এলাকায় ছিনতাইকারীর কবলে পড়েন একটি বেসরকারি সমবায় সমিতির দুই সদস্য। এসময় ঘটনাস্থলের পাশ দিয়ে যাবার সময় ডিবির একটি টিম তাদের প্রতিরোধ করে। পরে ছিনতাইকারিদের ধাওয়া করে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে টাকাগুলো উদ্ধার করে পুলিশ। এসময় চারজনকে হাতেনাতে ধরা হয়।

শহীদুল্লাহ বলেন, ‘আটক ছিনতাইকারীরা সংঘবদ্ধ চক্রের সদস্য। একই গ্রুপ মঙ্গলবার দুপুরে কাজির দেউড়ি থেকে আনুমানিক এক কিলোমিটার দূরে লাভ লেইন এলাকায় এক টাইলস ব্যবসায়ীর দুই লাখ টাকা ছিনতাই করে নেয়। আটকের পর চার ছিনতাইকারীকে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা গত তিন মাসে নগরীর কোতয়ালী এবং চকবাজার থানা এলাকায় ছোটবড় মিলিয়ে অন্তত ২৫টি ছিনতাইয়ের তথ্য দিয়েছে।’

নগর গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা জানান, ছিনতাকারিদের কাছ থেকে ছিনতাই করা এক লাখ ৭০ হাজার টাকা, একটি দেশীয় অস্ত্র, একটি সিএনজি চালিত অটোরিকশা (চট্টমেট্রো : থ -১১২৩৮৫), একটি ট্যাব, ১৭টি মোবাইল, একটি সোনার লকেট ও একজোড়া কানের দুল, দুটি চাইনিজ নাইফ, একটি ছোড়া ও ৪টি কার্তুজ জব্দ করা করেছে।